সাবেক এমপি আওয়ালের অবৈধ ভবন দখলে নিলো প্রশাসন

বৃহস্পতিবার, নভেম্বর ২৮, ২০১৯

পিরোজ: পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এ.কে.এম.এ আউয়াল এর নামে ‘আউয়াল ফাউন্ডেশন’ দখলে নিয়েছে স্বরূপকাঠী পৌরসভা ভূমি অফিস।
বুধবার বিকেলে উপজেলা ফেরিঘাট সড়কে অবস্থিত আউয়াল ফাউন্ডেশনে স্বরূপকাঠি ইউনিয়ন/ পৌরসভা ভূমি অফিসের নামে সাইন বোর্ড ঝুলিয়ে ভবনে প্রবেশ করেন সহকারী ভূমি কমিশনার মো. রফিকুল হক।
জানা যায়, দশম জাতীয় সংসদ নির্বাচনের পর পিরোজপুর-১ আসনের সাবেক এমপি এ.কে.এম.এ আউয়াল তার স্ত্রী লায়লা পারভীনের মাধ্যমে উপজেলা ইমাম সমিতির নামে জায়গাটি বরাদ্দ নেয়ার জন্য একটি আবেদন জমা দেন। আবেদন জমা দিয়েই এমপি আউয়াল জায়গাটি দখলে নিয়ে সেখানে আউয়াল ফাউন্ডেশন নামে টিনের চালা বিশিষ্ট একটি পাকা ভবন তৈরি করেন।
উপজেলা সদর ভূমি অফিসের তহশিলদার মো. আলতাফ হোসেন জানান, উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ মোতাবেক আউয়াল ফাউন্ডেশন ভবনটি দখলে নেয়া হয়েছে। এখন থেকে তাদের সব ধরনের প্রশাসনিক কার্যক্রম ওই ভবনে বসেই করা হবে।
সহকারি ভূমি কমিশনার রফিকুল হক বলেন, সরকারি জমিতে কারও পাকা ভবন করার এখতিয়ার নেই। উপজেলা ইমাম সমিতির নামে লীজ নিয়ে জায়গাটি তিনি দখল করে ব্যক্তিগত নামে ভবন নির্মাণ করেন। যা সম্পূর্ণ অবৈধ। তাই সরকারি জমি উদ্ধার করে সরকারি অফিস করা হয়েছে।
নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু বলেন, ভবনটি উপজেলা সদর ভূমি অফিসের নামে লীজ নিয়ে ভূমি অফিসের সাইনবোর্ড ঝুলানো হয়েছে। এখন থেকে ওটাই হবে স্বরূপকাঠি ইউনিয়ন/পৌরসভা ভূমি অফিস।