১৩ ডিসেম্বর আসছে ‘মর্দানি-২’

শুক্রবার, নভেম্বর ২২, ২০১৯

বিনোদন ডেস্ক : ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ছবি মর্দানি বক্স অফিসে সফল। সেই ছবির পরিচালক ছিলেন প্রদীপ সরকার। ‘মর্দানি’তে সিনিয়ার পুলিশ আধিকারিক শিবানী শিবাজী রায়ের ভূমিকায় দর্শকদের মুগ্ধ করেছিলেন রানি। নারী পাচারকারীদের ধোলাই দিয়ে নিষিদ্ধপল্লী থেকে বহু মহিলাকে উদ্ধার করতে দেখা গিয়েছিল শিবানীরূপী রানি মুখার্জীকে।

ফের পুলিশ সুপার শিবানীর ভূমিকায় হাজির হচ্ছেন রানি। সব কিছু ঠিকঠাক থাকলে এই বছর ডিসেম্বরের ১৩ তারিখে মুক্তি পাবে ‘মর্দানি-২’। ছবিটির প্রযোজনা করেছেন রানির স্বামী আদিত্য চোপড়া।

এদিকে সিনেমার প্রচারণার অংশ হিসেবে সম্প্রতি প্রকাশ্যে এসেছে এর ট্রেলার। ট্রেলারে দেখা যায়, রাত হয়ে গিয়েছিল বেশ খানিকটাই। রাস্তায় কোনো গাড়ির দেখা মিলছিল নাই। তাই রাজস্থানের কোটায় পড়তে আসা মেয়েটা ফাঁকা রাস্তায় গাড়ি থামিয়ে লিফট চেয়েছিল। আর তারপর যা ঘটল তা পাশবিক, অমানবিক বললেও কম বলা হয়। পর দিন এক ভাঙা বাড়ির ভেতর থেকে যখন তার নিথর দেহটা বার করে নিয়ে আসা হচ্ছিল, দেখে গা শিউরে উঠবে আপনার। সারা দেহে অত্যাচারের চিহ্ন, শারীরিক পীড়ন…এক কথায় পৈশাচিক, ঘৃণ্য।

দোষীদের শাস্তির দাবিতে গর্জে ওঠে গোটা ভারত। রানি মুখোপাধ্যায় ওরফে কোটার পুলিশ সুপার শিবানী শিবাজি রাও মনে মনে সংকল্প নেন এর শেষ দেখে ছাড়বেন তিনি। সেই মতোই কাজ শুরু করে দেন শিবানী। ক্রমাগত আসতে থাকে ‘রেপ থ্রেট, থ্রেট কলস’। কিন্তু হার মানার মেয়ে যে শিবানী নন, তা তো ‘মর্দানি’তেই দেখা গিয়েছিল। চলতে থাকে ভালো মন্দের এক অসম্ভব লড়াই, দ্বন্দ্ব।

কিছুদিন আগে সিনেমা প্রসঙ্গে ‘হিচকি’ খ্যাত অভিনেত্রী বলেছিলেন, “২০১৪-এ মুক্তিপ্রাপ্ত ‘মর্দানি ১’-এর থেকেও এই ছবি আকর্ষণীয় হতে চলেছে। এক নিষ্ঠুর, খল, চতুর ভিলেনের পাল্লায় পড়বে শিবানী। সহমর্মিতা, মায়াদয়া কিছুই নেই সেই খলনায়কের। সে ভগবানকেও ভয় পায় না।”