৫ হাজার হাইড্রোলিক হর্ন ধ্বংস করলো ডিএমপি

বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯

ঢাকা : উচ্চমাত্রায় শব্দ সৃষ্টিকারী প্রায় ৫ হাজার অবৈধ হাইড্রোলিক হর্ন ধ্বংস করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। এই হাইড্রোলিক হর্নগুলো ডিএমপি’র ট্রাফিক বিভাগ বিভিন্ন সময় প্রসিকিউশন দিয়ে জব্দ করে।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) রাজারবাগ পুলিশ লাইন্সে ট্রাফিক সচেতনতা পক্ষ-২০১৯ উদ্বোধনকালে এই হাইড্রোলিক হর্নগুলো ধ্বংস করা হয়।

এসময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

ডিএমপির ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, অবৈধ হাইড্রোলিক হর্নের বিরুদ্ধে নিয়মিতভাবে অভিযান পরিচালনা করে থাকে ডিএমপির চারটি ট্রাফিক বিভাগ। গাড়িতে অবৈধ হাইড্রোলিক হর্ন ব্যবহারের কারণে প্রসিকিউশন দেয়ার পাশাপাশি এই হর্নগুলো গাড়ি থেকে খুলে জব্দ করা হয়।

এসময় রোলার দিয়ে জব্দকৃত প্রায় পাঁচ হাজার হাইড্রোলিক হর্ন ধ্বংস করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ।

উল্লেখ্য, সড়কে চলাচলরত গাড়ির চালক, হেলপার, পথচারীসহ সাধারণ মানুষের দায়িত্ব, করণীয় ও বর্জনীয় সম্পর্কে সচেতন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উদ্যোগে শুরু হয়েছে ট্রাফিক সচেতনতা পক্ষ ২০১৯। ১৫ দিনব্যাপী এই সচেতনতা অনুষ্ঠান চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত।