কিশোরগঞ্জে ট্রেনের বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯

কিশোরগঞ্জ : বাংলাদেশের সবচেয়ে নিরাপদ যোগাযোগ মাধ্যম হিসেবে পরিচিত রেল হঠাৎ কেমন যেন অনিরাপদ হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া, দিনাজপুরের পর এবার ট্রেন দুর্ঘটনা ঘটল ভৈরবে। কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় ‘নাসিরাবাদ এক্সপ্রেস’ ট্রেনের দুটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়েছে।

এতে করে কিশোরগঞ্জ থেকে ঢাকা এবং ময়মনসিংহের সঙ্গে চট্টগ্রামসহ পূর্বাঞ্চলে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে এতে কোন হতাহতের খবর পাওয়া যায় নি। বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুর সোয়া ১টার দিকে ভৈরব স্টেশনের আউটার সিগন্যাল পয়েন্টে নাসিরাবাদ নামের ট্রেনটি লাইনচ্যুত হয়। ভৈরব রেলওয়ে সূত্র জানায়, ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী ‘নাসিরাবাদ এক্সপ্রেস’ ট্রেনটি দুপুর সোয়া ১টার দিকে ভৈরব স্টেশনের আউটার সিগন্যাল পয়েন্টে ঢোকার সময় দুটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

খবর পেয়ে ভৈরব রেলওয়ের প্রকৌশলীরা ঘটনাস্থলে পৌঁছে ট্রেনের চাকা উদ্ধারের কাজ শুরু করেছে। এদিকে দুর্ঘটনার কারণে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা আন্তনগর বিজয় এক্সপ্রেস ও ঢাকা থেকে ছেড়ে আসা আন্তনগর কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি ভৈরব স্টেশনে আটকা পড়েছে।

ময়মনসিংহ থেকে আসা একটি লোকাল ট্রেন কুলিয়ারচর স্টেশনে থেমে আছে। ভৈরব রেলওয়ের প্রকৌশলী জিসান দত্ত জানান, ট্রেনের চাকা উদ্ধার করতে রিলিফ ট্রেনের প্রয়োজন হবে না। স্থানীয়ভাবে আমরা এক-দেড় ঘণ্টার মধ্য লাইনচ্যুত চাকা উদ্ধার করতে পারব। এরপরই ট্রেন চলাচল শুরু হয়ে যাবে বলে তিনি জানান।