আফগানদের কাঁদিয়ে ফাইনালে বাংলাদেশ

বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯

স্পোর্টস ডেস্ক : ইমার্জিং এশিয়া কাপের চলতি আসরের শুরু থেকেই দুর্দান্ত খেলেছে স্বাগতিক বাংলাদেশ। বৃহস্পতিবার (২১ নভেম্বর) আফগানিস্তানের বিপক্ষে ৭ উইকেটের বড় জয় নিয়ে ইমার্জিং এশিয়ার কাপের ফাইনালে উঠেছে টাইগাররা। আগামী ২৩ নভেম্বর ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দ্বিতীয় সেমিফাইনালে টস জিতে আফগানিস্তানকে আগে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে ২২৮ রান করে আফগানিস্তান। তাই বাংলাদেশকে ফাইনালে যেতে হলে করতে হবে ২২৯ রান।

মামুলি এই লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটা হয় সাদামাটা। দলীয় ২৬ রানে সাজঘরে ফিরে যায় মোহাম্মদ নাঈম। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করে ২১ বলে ১৭ রান। এরপর সৌম্য সরকারের সঙ্গী হিসাবে ক্রিজে আসেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত। এই দুই ব্যাটসম্যান আফগানিস্তানের বোলারদের উপর চড়াও হয়ে খেলতে থাকে। তবে দলীয় ১৩৩ রানে প্যাভিলিয়নে ফিরে যায় ওপেনার সৌম্য সরকার। আউট হওয়ার আগে অবশ্য হাফ সেঞ্চুরি তুলে সৌম্য। সাজঘরে ফেরার আগে এই ব্যাটসম্যান করেন ৫৯ বলে ৬১ রান। আর অধিনায়ক নাজমুল হাসান শান্ত আউট হয় ৬৮ বলে ৫৯ রান করে। শেষের দিকে ইয়াসির আলী ও আফিফ হোসেনের ব্যাটিং ণৈপূন্যে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ- ২২৯/৩ (৩৯.৫ ওভার)

আফগানিস্তান- ২২৮/৯ (৫০ ওভার)