‘মিন্নি আমার পুত্রবধূ না, মিন্নির সঙ্গে রিফাতের বিয়ে হয়নি’

বুধবার, নভেম্বর ২০, ২০১৯

বরগুনা : মিন্নি আমার পুত্রবধূ না। কারণ, রিফাতের সঙ্গে বিয়ে হওয়ার আগেই নয়ন বন্ডের সঙ্গে তার বিয়ে হয়েছিল। এ দাবি করেছেন বরগুনার আলোচিত হত্যাকাণ্ডের শিকার রিফাত শরীফের বাবা দুলাল শরীফ। মঙ্গলবার (১৯ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক পুরুষ দিবস উপলক্ষে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এসময় তিনি বলেন, নয়ন বন্ডের সঙ্গে তার বিয়ের কথা না জানিয়েই রিফাতের সঙ্গে মিন্নির বিয়ে হয়। নয়নের সঙ্গে মিন্নির তালাক হয়নি। যদি আগের দলিল সঠিক থাকে তাহলে মিন্নির সঙ্গে রিফাতের বিয়ে হয়নি। এজন্য মিন্নি আমার পুত্রবধূ না। এটা ভেবে আমার ভালো লাগছে, কারণ মিন্নির মতো পুত্রবধূ আমার ছিল না।

দুলাল শরীফ আরও বলেন, নারী দ্বারা বিভিন্নভাবে পুরুষরা নির্যাতনের শিকার হয়। আর এ নির্যাতনের সঙ্গে সায় দেয় দেশের আইন। বিয়ের ক্ষেত্রে ডিজিটাল রেজিস্ট্রি প্রথা খুবই জরুরি। যদি ডিজিটাল রেজিস্ট্রি প্রথা চালু থাকত তাহলে আমার সন্তানকে অকালে ঝরে পড়তে হতো না।

আমরা যদি জানতে পারতাম মিন্নির আগে একটা বিয়ে হয়েছে বা রেজিস্ট্রেশন ছিল বিয়ের। তাহলে কখনোই মিন্নির সঙ্গে আমার ছেলেকে বিয়ে করাতাম না। দেশে যেমন নারী নির্যাতনের আইন আছে তেমনি পুরুষ নির্যাতনের আইন করা দরকার।

এ মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের প্রধান নির্বাহী অ্যাডভোকেট এলিনা খান, সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট কাউসার হোসাইন, পরিবার বাঁচাও আন্দোলনের সভাপতি ডাক্তার মাহফুজুর রহমান প্রমুখ।