দেশের ১৬ কোটি মানুষ কারা বন্দি হয়ে আছে

সোমবার, নভেম্বর ১৮, ২০১৯

আরিফ সুমন, বরিশাল ব্যুরো : বিএনপি বেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ বলেছেন, এই সরকার জনগণের সরকার নয় বলেই আজ বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য পণ্যের দাম আকাশচুম্বি হওয়ার পরও তাদের কোন টনক নড়ছে না।

এদেশের অনির্বাচিত সরকারের হাতে দেশের গণতন্ত্র সহ ১৬ কোটি মানুষ কারা বন্দি হয়ে আছে। তিনি আরো বলেন দেশের মানুষের ট্যাক্সের টাকার রাস্তায় বিনা ট্যাক্সে ভিন্ন দেশের পরিবহন চলাচল করছে।

এই বিনা ভোটের মধ্য রাতের সরকার নিজের গদি রক্ষার জন্য দেশের সম্পদ একের পর এক বন্দু নামের রাষ্ট্রকে দিয়ে আসছে আর এদেশের জন্য তিনি কি এনেছে আজ পর্যন্ত পরিস্কার করে তার কোন হিসাব জনগনের সামনে তুলে ধরেন নাই।

আজ সোমবার সকাল ১১ টায় বরিশাল নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া’র নিঃশর্ত মুক্তি ও দেশব্যপি পেঁয়াজ সহ সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্য অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে বরিশাল দক্ষিণ জেলা বিএনপি ও বরিশাল উত্তর জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তৃতায় তিনি একথা বলেন।

এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল দক্ষিণ জেলা বিএনপি সাধারন সম্পাদক এ্যাড, আবুল কালাম শাহিন, উত্তর জেলা বিএনপি সিনিয়র সহ-সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম লাবু,বরিশাল কোতয়ালী বিএনপি সাধারন সম্পাদক আনোয়ার হোসেন লাবু, সহ-সভাপতি আলহাজ্ব নুরুল আমিন, বাবুগঞ্জ উপজেলা বিএনপি সাধারন সম্পাদক অহিদুজ্জামান প্রিন্স, মেহেন্দিগঞ্জ পৌর বিএনপি সভাপতি জিয়া উদ্দিন সুজন, উত্তর জেলা মহিলাদল সভাপতি শায়লা শারমিন শিমু, জেলা যুবদল সাধারন সম্পাদক এ্যাড, এইচ.এম তছলিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এ্যাড, হাফিজ আহমেদ বাবলু, সাবেক জেলা ছাত্রদল সহ-সভাপতি সাইফুল ইসলাম সুজন।

সমাবেশে এসময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপি দপ্তর সম্পাদক আলহাজ্ব মন্টু খান, মুলাদী উপজেলা বিএনপি যুগ্ম সম্পাদক এ্যাড, তরিকুল ইসলাম দিপু, জেলা বিএনপি নেতা মোস্তাক আহমেদ শামীম, জেলা যুবদল সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন নাহিদ প্রমুখ।

অপরদিকে অশ্বিনী কুমার টাউন হল সংলগ্ন জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ের সামনে একই দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে বরিশাল মহানগর বিএনপি ।

সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মহানগর ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার,সহ-সভাপতি সৈয়দ আহসান কবীর হাসান, যুগ্ম সম্পাদক আনোয়ারুল হক তারিন, বিএনপি মহানগর নেতা এ্যাড, মহসিন মন্টু, এ্যাড,আলি হায়দার বাবুল, মহানগর শ্রমীকদল সাধারন সম্পাদক ফয়েজ আহমেদ, মহানগর যুবদল সাধারন সম্পাদক মাসুদ হাসান মামুন, সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রতন, মোঃ সাজ্জাদ পারভেজ, মহানগর স্বেচ্ছাসেবকদল সভাপতি মাহবুবুর রহমান পিন্টু, মহানগর মহিলাদল নেত্রী শামিমা আকবর।

এসময় সমাবেশে মহানগরের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা স্বতঃফূর্তভাবে অংশ গ্রহন করেন।

সমাবেশে মহানগর বিএনপি নেতৃবৃন্দরা বলেন দেশ ও জনগনের মঙ্গলের কথা ভেবে অবিলম্বে এই অনির্বাচিত সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ নির্বাচন দেয়ার দাবী জানান।