সরকার বিনা ভোটে ক্ষমতা দখল করে রেখেছে: ফখরুল

রবিবার, নভেম্বর ১৭, ২০১৯

ঢাকা : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশে এখন কোন গণতন্ত্র নেই। মানুষের অধিকার নেই। বর্তমান সরকার বিনা ভোটে সরকার গঠন করে ক্ষমতা দখল করে রেখেছে। মানুষ তার অধিকারের জন্যে সংগ্রাম করছে, লড়াই করছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে। মির্জা ফখরুল বলেন, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যে অস্বাভাবিক বেড়ে গেছে। আজকে সেই জন্যে গণতন্ত্রের জন্য সংগ্রাম করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তন করতে হবে।

রোববার (১৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে টাঙ্গাইলের সন্তোষে মাওলানা ভাসানীর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা মন্তব্য করেন। ফখরুল বলেন, জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপি’র মহাসচিব।এর আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের কেন্দ্রীয় ও টাঙ্গাইল জেলা বিএনপি নেতাকর্মীদের নিয়ে মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সন্তোষে ভাসানীর মাজার জিয়ারত ও পুস্পস্তবক অর্পণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান ও শামসুজ্জামান দুদু, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপি নেতা ফজলুল হক মিলন ও গণস্বাস্থ্যের কাজী জাফরুল্লাহ, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামছুল আলম তোফা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল প্রমুখসহ স্থানীয় বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।