৬ ঘণ্টা পর ঢাকা-উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবি

বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯

সিরাজগঞ্জ: দুর্ঘটনার ৬ ঘণ্টার পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চরের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেসের ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় দুপুর থেকে রেল যোগাযোগ বন্ধ ছিল।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সাড়ে ৮টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়। এসময় উল্লাপাড়ার লাহিড়ী মোহনপুর স্টেশনে আটকে থাকা খুলনাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা অভিমুখে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন অতিক্রম করেছে।

এর আগে দুপুর পৌনে ২টার দিকে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিনসহ লাইনচ্যুত হয়ে ৮টি বগির মধ্যে পাঁচটি আগুনে পুড়ে গেছে। আতঙ্কিত ট্রেনের যাত্রীরা নামতে গিয়ে কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজন রেলকর্মীও রয়েছেন। আহতদের সিরাজগঞ্জ ও উল্লাপাড়ার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের পয়েন্টম্যান আমজাদ আলী বলেন, দুর্ঘটনায় ১ নম্বর লেনটি খুবই ক্ষতি হয়েছে। এছাড়াও ২, ৩ ও ৪ নম্বর লেন আংশিক ক্ষতিগ্রস্ত হয়। উদ্ধারকারী ট্রেন আসার পর ৩ ও ৪ নম্বর লেন সচল করা হয়েছে। এরপর চিত্রা এক্সপ্রেস ট্রেনটি উল্লাপাড়া স্টেশন ক্রস করে ঢাকার দিকে ছেড়ে গেছে।

লাইনচ্যুত বগিগুলো অপসারণ করে ক্ষতিগ্রস্ত সবগুলো লেন সচল করতে ১০/১২ ঘণ্টা সময় লাগতে পারে বলে জানান পাকশী রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।