প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেয়া নিয়ে যা বললেন হিলারি

বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : আগামি বছর অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। সেই নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রচণ্ড চাপ আছে বলে জানিয়েছেন যুক্ত সাবেক ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিন্টন। তার পরও আসন্ন নির্বাচনে অংশ নেওয়ার সম্ভাবনা উড়িয়ে দেননি যুক্তরাষ্ট্রের সাবেক এ ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী।

এক সাক্ষাৎকারে বিবিসিকে হিলারি বলেন, ‘অংশ নেব না এমনটা কখনোই বলিনি।’ ২০১৬ সালের নির্বাচনে ট্রাম্পকে হারাতে পারলে কেমন প্রেসিডেন্ট হতেন, এখন ‘সারাক্ষণই তাই ভাবেন’ বলে জানান ৭২ বছর বয়সী এ নারী। মেয়ে চেলসি ক্লিনটনের সঙ্গে যৌথভাবে লেখা ‘দ্য বুক অব গাটসি উইমেন’ বইয়ের প্রচারে যুক্তরাজ্যে গিয়েছিলেন হিলারি।

সেখানে বিবিসি রেডিও ফাইভের লাইভ অনুষ্ঠানে এমা বারনেটের সঙ্গে কথোপকথনে হিলারিকে আগামী বছরের নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে জিজ্ঞাসা করা হয়। তার উত্তরে তিনি বলেন, ‘আমি কেমন প্রেসিডেন্ট হতাম এবং আলাদা কী করতাম, যা আমার দেশ ও বিশ্বের কাছে গুরুত্ববহ হতো, সারাক্ষণই এসব ভাবি। অবশ্যই আমি এ বিষয়টি নিয়ে ভাবি, সারাক্ষণই ভাবি। যেই আগামীবার জিতুক না কেন, তাকে ভেঙে যাওয়া সবকিছু জোড়া লাগানোর চেষ্টা করতে হবে।’