বৃহস্পতিবার দিনটি যেমন কাটবে আপনার

বুধবার, নভেম্বর ১৩, ২০১৯

লাইফস্টাইল ডেস্ক : আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য মতে আপনি বৃশ্চিক রাশির জাতক-জাতিকা। আপনার ওপর প্রভাবকারি গ্রহ: মঙ্গল ও বুধ। ১৪ তারিখে জম্ম হবার কারণে আপনার ওপর বুধের প্রভাব প্রবল। আপনার শুভ সংখ্যাঃ ৫,১৪,২৩। আপনার শুভ বর্ণ: লাল ও সবুজ। শুভ গ্রহ ও বারঃ মঙ্গল ও বুধ। শুভ রত্ন: রক্তপ্রবাল ও পান্না।

আজকের দিনে জন্মগ্রহণকারি বিখ্যাত ব্যক্তিদের নাম: পন্ডিত জওহরলাল নেহেরু, কার্ণেল তাহের, আজিজ মেহের, প্রিন্স চার্লস প্রমুখ।

আজ আপনার জন্য শুভ রং: লাল ও সবুজ রং এর সমন্বয় সৌভাগ্য বয়ে আনতে পারে।

আজকের দিনের শুভ সময়: সকাল: ৭:০০-৭:৪৮ দুপর: ১:৪১-৩:০৯, রাত: ৬:১৩-৯:৪১ পর্যন্ত।

চন্দ্রাবস্থান: আজ চন্দ্র বৃষ রাশিতে অবস্থান করবে। ২য়া তিথি রাত: ৮:১৫ পর্যন্ত পরে ৩য়া তিথি চলবে।

আজকের দিনের নিষিদ্ধ খাদ্য: আজ রাত: ৮:১৫ পর্যন্ত বড়বটি পরে পটোল খাওয়া নিষেধ।

মেষ রাশি (২১ মার্চ – ২০ এপ্রিল): আজ মেষ রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। ব্যবসা বাণিজ্যে আর্থিক অগ্রগতি আশা করতে পারেন। বিদেশ থেকে কোনো অর্থ লাভের সুযোগ পাবেন। বাড়িতে আত্মীয় কুটম্বর আগমন হবে। খুচরা ও পাইকারী ব্যবসায়ীদের ব্যবসায়ীক লাভের দিন। শিক্ষা ও গবেষণা সংক্রান্ত বিষয়ে বৃত্তি লাভের সুযোগ রয়েছে।

বৃষ রাশি (২১ এপ্রিল – ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। আপনার প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। ব্যাংকার ও অধ্যাপকদের দিনটি কর্মক্ষেত্রে সাফল্যের। চাকরীজীবীদের দিনটি বলবান থাকবে। ব্যবসায়ীক ক্ষেত্রে কিছু নুতন বিনিয়োগ করতে পারেন। ঠান্ডা জ্বরে আক্রান্ত হওয়ার আশঙ্কা। বেকারদের কর্ম লাভের সুযোগ আসবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): মিথুন রাশির জাতক জাতিকাদের ব্যয় কিছুটা বাড়তে পারে। দূরে কোথাও যাত্রা করতে পারেন। প্রবাসী বিদ্যার্থীদের সাফল্য আশা করা যায়। ট্রাভেল এজেন্সী ও ট্রান্সপোর্ট ব্যবসায় কিছু আয় রোজগার হবে। সিএন্ডএফ এজেন্ট ও আমদানী কারকদের কাজে কর্মে অগ্রগতি হবে। বিদেশ ভ্রমন গমনের যোগ।

কর্কট রাশি (২১ জুন – ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার ব্যবসায়ীক বকেয়া বিল আদায় হবে। বন্ধুর সাহায্য লাভের সম্ভাবনা। ব্যবসায় কোনো কাষ্টমারের বা পার্টির কাছ থেকে নগদ সাহায্য লাভের যোগ। বড় ভাই বোনের বিবাহ শাদীর আয়োজন করতে পারেন। ঠিকাদারি কাজে নুতন কোনো অর্ডার পেতে পারেন। চাকরিজীবীদের বেতন আদায় হতে পারে।

সিংহ রাশি (২১ জুলাই – ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার দিনটি কর্মস্থলে সাফল্যের। চাকরিজীবীদের সময় অনুকূল। শিক্ষক ও গবেষকদের সুনাম সম্মান বৃদ্ধি পাবে। কর্মস্থলে আপনার সম্মান বৃদ্ধির যোগ। কিছু কাজের জন্য দুঃশ্চিন্তা করতে পারেন। প্রভাবশালী রাজনৈতিক নেতা ও কর্ত্তা ব্যক্তির সাহায্য পেতে পারেন।

কন্যা রাশি (২২ আগষ্ট – ২২ সেপ্টেম্বর): কন্যা রাশির জাতক জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। বিদেশ যাত্রা বা উচ্চ শিক্ষা সংক্রান্ত কাজে অগ্রগতি হবে। শিক্ষকের সাহায্য আশা করতে পারেন। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজে আশানুরুপ সাফল্য পেতে পারেন। পিতার কাছ থেকে কোনো স্থাবর সম্পত্তি লাভের যোগ প্রবল। সৃজনশীল কাজে সাফল্য ও অর্থ দুই আসবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার দিনটি মিশ্র সম্ভাবনাময়। সময় কিছুটা প্রতিকূল হতে পারে। পাওনাদারের তাগাদা বৃদ্ধি পাবে। রাস্তাঘাটে পুলিশি হয়রানির আশঙ্কা দেখা যায়। শেয়ার ব্যবসায়ীদের কিছু লাভের আশা রয়েছে। তবে ঝুঁকি অধিক নিলে লোকশানে পড়তে পারেন। রাস্তাঘাটে সাবধানে চলাফেরা করতে হবে। নুতন বিনিয়োগ খুব একটা ভালো হবে না।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর – ২০নভেম্বর ): বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের দিনটি শুভ সম্ভাবনাময়। ব্যবসা বাণিজ্যে জটিলতা কেটে যাবে। প্রকাশনা ও মূদ্রণ ব্যবসায় ভালো আয়ের সুযোগ রয়েছে। দাম্পত্য ক্ষেত্রে অগ্রগতি হবে। আজ যানবাহন ক্রয়ের যোগ প্রবল। জীবন সাথীর পূর্ণ সমর্থন আশা করতে পারেন। অংশিদারী ব্যবসায় কিছু লাভের আশা করা যায়।

ধনু রাশি (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার সময় ভালো যাবে না। কর্মস্থলে সহকর্মীদের সাথে মনমালিন্য দেখা দেবে। কাজের লোকের সাহায্য পেতে পারেন। কিছু টাকা পয়সা হারিয়ে ফেলতে পারেন। আজ আপনার রাগ ও জেদের উপর নিয়ন্ত্রন রাখার প্রয়োজন রয়েছে। অনৈতিক সম্পর্কের কারনে দূর্ণাম বদনামে জড়িয়ে যেতে পারেন।

মকর রাশি (২১ ডিসেম্বর- ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার প্রেমে সাফল্য আসবে। সৃজনশীল পেশার সাথে জড়িতদের আয়রোজগার বাড়ার যোগ। বন্ধুর সাহায্য পেতে পারেন। শিল্পী ও কলাকুশলীদের ভাগ্য উন্নতির সুযোগ রয়েছে। নিঃসন্তান দম্পতিদের সন্তান লাভের যোগ প্রবল। পরীক্ষার্থীরা ভালো ফল আশা করতে পারেন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। প্রত্যাশিত কাজে কিছু অগ্রগতি নিশ্চিত। যানবাহন ক্রয় বিক্রয়ে সাফল্য আশা করা যায়। ভূমি স্থাবর সম্পত্তি সংক্রান্ত বিষয়ে মাতার সাহায্য লাভ। আজ গৃহে আত্মীয় স্বজনের আগমন হবে। গৃহ সংস্কারে ব্যয় যোগ প্রবল। আসবাব পত্র ও গৃহস্থালী সামগ্রির ব্যবসায় কিছু আয়ের সুযোগ রয়েছে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। ছোট বোনের বিবাহ সংক্রান্ত বিষয়ে অগ্রগতি। শিক্ষা সংক্রান্ত যোগাযোগে সাফল্য আশা করা যায়। প্রকাশক ও সাংবাদিকদের কাজের চাপ বৃদ্ধি পাবে। ছোট ভাই বোনের কর্ম প্রাপ্তির যোগ। বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরা ভর্তি সংক্রান্ত বিষয়ে সাফল্য আশা করতে পারেন।