ফেরার ইঙ্গিত দিলেন ডোয়াইন ব্র্যাভো

মঙ্গলবার, নভেম্বর ১২, ২০১৯

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সাবেক প্রেসিডেন্ট ডেভ ক্যামেরনকে অভিযুক্ত করেছেন ডোয়াইন ব্র্যাভো। অপছন্দের ক্রিকেটারকে ক্যামেরন একপেশে করে রাখতেন এবং এসব ক্রিকেটারকে জাতীয় দলে খুব কমই সুযোগ দিতেন বলে অভিযোগ করেন ব্রাভো। বোর্ডে পরিবর্তন আসায় তিনি অবসর ভেঙ্গে আবার জাতীয় দলে ফেরার ইচ্ছা প্রকাশ করেছেন।

ব্র্যাভো বলেছেন, ‘প্রতিহিংসাপরায়ণ লোকের হাতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট অনেক ভুগেছে। এরা কিছু ক্রিকেটারকে সবসময় দলের বাইরে রাখতে চেয়েছে। অনেকের কেরিয়ার শেষ করে দিয়েছেন। তবে প্রত্যেকেরই একটা শেষ থাকে। বিশ্বের সবচেয়ে লম্বা দড়িও একসময় শেষ হয়ে যায়। আর তা দেখে ভাল লাগছে।’

চলতি বছরের মার্চে শেষ হয়েছে ডেভ ক্যামেরনের মেয়াদ। তাঁর পরিবর্তে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট হয়েছেন সাবেক ম্যানেজার রিকি স্কেরিট। বোর্ডে এই পালাবদলে অবসর ভেঙে প্রত্যাবর্তনের ইঙ্গিত দিয়ে ব্রাভো বলেছেন, ‘আমি এখনও ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার। তবে দ্রুতই অবসর ভেঙে দলে ফিরতে পারি।’

জাতীয় দল থেকে দীর্ঘদিন বাদ পড়ার কারণে ব্র্যাভো ২০১৮ সালের অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। তারপর থেকে নিয়মিত খেলে যাচ্ছেন ফ্র্যাঞ্চাইজি লিগে। জাতীয় দলের হয়ে শেষবার খেলেছিলেন ২০১৭ সালে আবুধাবিতে পাকিস্তানের বিরুদ্ধে।

৩৬ বছর বয়সী ব্র্যাভো টেস্টে করেছেন ২,২০০ রান, উইকেট নিয়েছেন ৮৬টি। একদিনের ক্রিকেটে তার দখলে ২৯৬৮ রান এবং ১৯৯টি উইকেট। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তাঁর ব্যাট থেকে এসেছে ১১৪২ রান এবং বল করে নিয়েছেন ৫২টি উইকেট। স্বল্প সময়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের অধিনায়কও ছিলেন ব্রাভো।