সরকা‌রকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

শনিবার, নভেম্বর ৯, ২০১৯

ঢাকা: ধর্ম প্রতিমন্ত্রীকে ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ না করলে প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করার হুঁশিয়ারি দি‌য়ে‌ছে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা।

শ‌নিবার (৯ ন‌ভেম্বর) জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের আ‌য়ো‌জিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিল এ হুঁশিয়ারি দেওয়া হয়।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, “ধর্ম প্রতিমন্ত্রী যে কোনো বিশ্বাসের অধিকারী হতে পারে তাতে কোনো দোষ নেই। কিন্তু তিনি কারো ধর্ম বিশ্বাস নিয়ে কটুক্তি করার অধিকার রাখেন না। স্বাধীনতার পর বাংলাদেশে সরকার স্বীকৃত দুইটি শিক্ষা ব্যবস্থার একটি আলিয়া মাদরাসা শিক্ষা। এ শিক্ষা ব্যবস্থার সাথে প্রায় অর্ধ কোটিরও বেশি আলেম ও শিক্ষার্থী সম্পৃক্ত। এমন একটি বৃহৎ শিক্ষা ব্যবস্থাকে ব্যঙ্গ করে শেখ আব্দুল্লাহ ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্বে থাকতে পারেন না। তাই আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাকে অপসারণ করা না হলে প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করা হবে।”

মানববন্ধনে নেতৃবৃন্দ রবিবার জুলুস হতে তীব্র নিন্দা জ্ঞাপন এবং সোমবার সকল আলিয়া মাদরাসায় প্রতীকী বিক্ষোভ পালনের জন্য আহ্বান জানান।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি ছাত্রনেতা হাফেজ ওমর ফারুকের সভাপতিত্বে ও নগর দক্ষিণের সাধারণ সম্পাদক ছাত্রনেতা জাহিদুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় সাংগঠনিক সচিব আল্লামা মাসউদ হোসাইন আল কাদেরী, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইমরান হুসাইন তুষার। বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল হাকিম, বাংলাদেশ ইসলামী যুবসেনা ঢাকা মহানগরের সহ-সাধারণ সম্পাদক যুবনেতা মাসউদ হোসাইন প্রমুখ।