শিগগিরই চালু হচ্ছে বাংলাদেশ-ইরান সরাসরি ফ্লাইট

বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০১৯

ঢাকা: শিগগিরই বাংলাদেশ-ইরান সরাসরি ফ্লাইট চালু হচ্ছে। অর্থনীতিসহ বিভিন্ন ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করতে এই আন্তর্জাতিক ফ্লাইট চালু করা হবে। এমন তথ্য জানিয়েছেন ইরানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গাওসুল আজম সরকার।

ইরানের কেন্দ্রীয় ইসফাহান প্রদেশের ডেপুটি গভর্নরের সাথে এক বৈঠকে তিনি এই তথ্য জানান। এসময় সরকার বলেন, বাংলাদেশি নেতা ও উচ্চ পর্যায়ের কর্মকর্তারা ইরানি কর্মকর্তা ও দেশটির জনগণকে বিশেষভাবে সম্মান করে। তিনি বলেন, মুসলিম দুই দেশ বাংলাদেশ ও ইরানের মধ্যে অসংখ্য বিষয়ে মিল রয়েছে, যা রাজনৈতিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক সম্পর্ক জোরদারে সাহায্য করতে পারে।

বাংলাদেশি রাষ্ট্রদূত আরও জানান, উৎপাদনকারী ও অর্থনৈতিক অ্যাক্টিভিস্টরা যাতে একে অপরের সাথে ভালো সম্পর্ক গড়ে তুলতে পারে সেলক্ষ্যে দুদেশের মধ্যে সরাসরি ফ্লাইট চালু করা হবে।

গত এপ্রিলে ইরানের শিল্প, খনি ও বাণিজ্যমন্ত্রী রেজা রহমানি বলেছিলেন, ইরান ও বাংলাদেশ দুদেশের মধ্যকার সম্ভাবনা ও সক্ষমতাকে কাজে লাগিয়ে বাৎসরিক ১ বিলিয়ন মার্কিন ডলারের দ্বিপাক্ষিক বাণিজ্য করতে পারে। ১৬ এপ্রিল তেহরানে বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে তিনি এই কথা বলেন। সূত্র: ইরান ডেইলি।