বিএসএফের ইস্যু নিয়ে মুখ খুললেন নজরুল

শনিবার, অক্টোবর ১৯, ২০১৯

ঢাকা : সম্প্রতি বিজিবির গুলিতে বিএসএফ সদস্য নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে পুরো দেশেই বেশ আলোচনা চলছে। এবার সেই হাওয়ায় গা ভাসালেন বাংলাদেশের প্রতিটি সমসাময়িক বিষয়ে সবসময় নিজের মতামত দেয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

আজ শনিবার (১৯ অক্টোবর) সকাল ৯ টা ১৫ মিনিটে নিজের ভেরিফাইড ফেসবুক একাউন্ট থেকে তিনি এই স্ট্যাটাস দেন। পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

‘হত্যা করা উচিত ছিল বিজিবি-র?দু’দিন অপেক্ষা করলাম বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের জন্য। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী, আপনি না নিজের দেশের মানুষের হত্যকে জায়েজ করেছিলেন? বলেছিলেন যে অবৈধভাবে সীমান্ত পার হয় বা চুরি করতে যায় বলে তাদেরকে ভারতীয় সীমান্তে হত্যা করা হয়।

আপনাকে প্রশ্ন করি, অবৈধভাবে মাছ চুরি করতে এসেছিল বলে ভারতের জেলেদের কি গুলি করেছিল বিজিবি? আপনার বক্তব্যমতে তাদেরকে কি হত্যা করা উচিত ছিল বিজিবি-র? একথা বলা কি উচিত হবে আপনার? হবে না।

তাহলে নিজের দেশের মানুষকে যখন হত্যা করা হয় তখন কেন তার সাফাই গান আপনি? নিজের দেশের মানুষের জীবন এতো কেন তুচ্ছ আপনার কাছে? ভারত খুন করলেও তার পক্ষে কেন বলতে হবে আপনাকে? বাংলাদেশের মানুষ হয়ে, মুক্তিযোদ্ধার দেশের মানুষ হয়ে অন্যদেশের প্রতি এতো নতজানু কিভাবে হন আপনি?’