ডেঙ্গুতে ২৪৬ জনের ‘মৃত্যুর তথ্য’ পেয়েছে স্বাস্থ্য অধিদফতর

শনিবার, অক্টোবর ১৯, ২০১৯

ঢাকা : অতীতের যেকোনও সময়ের রেকর্ড ভেঙ্গেছে এবারের ডেঙ্গু রোগ। মৃত্যু ও আক্রান্তের সংখ্যা গত কয়েক বছরের তুলনায় কয়েকগুণ। চলতি বছরের এখন পর্যন্ত ২৪৬ জনের মৃত্যুর তথ্য পেয়েছে স্বাস্থ্য অধিদফতর।

অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার জানায়, এখন পর্যন্ত (১৮ অক্টোবর) ২৪৬ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। এর মধ্যে ১৫৮ জনের তথ্য যাছাই-বাছাই করেছে অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর। তারা ১৫৮ জনের মধ্যে ৯৮ জনের ডেঙ্গুতে মৃত্যু নিশ্চিত করেছে।

এদিকে ১৭ অক্টোবর সকাল ৮টা থেকে ১৮ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত মোট ১৭৮ নতুন রোগী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হন। সারা দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা ২৮ শতাংশ কমেছে।

অধিদফতরের তথ্য মতে, চলতি বছরের শুরু থেকে ৭ অক্টোবর পর্যন্ত রাজধানীসহ সারা দেশে মোট ভর্তি রোগীর সংখ্যা ৯৩ হাজার ১৭৭ জন। তাদের মধ্যে রাজধানীতে ৪৮ হাজার৫০১ জন এবং ঢাকার বাইরে ৪৪ হাজার ৬৭৬ জন রয়েছেন।

সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৯১৩ জন। তাদের মধ্যে রাজধানীর হাসপাতাল থেকে ৪৭ হাজার ৮৯২ জন এবং ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৪৪ হাজার ২১ জন রিলিজ পেয়েছেন।