শাশুড়ি-ননদের সঙ্গে ব্রত পালন করলেন ঐশ্বরিয়া

শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯

লাইফস্টাইল ডেস্ক : প্রত্যেক বছরের মত এবারও কারবা চৌথের ব্রত পালন করেছে বলিউড সেলেবরা। বাদ নেই বচ্চন পরিবারও। শাশুড়ি-ননদের সঙ্গে মিলে কারবা চৌথের ব্রত পালন করতে দেখা গেল সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চনকেও।

কারবা চৌথের ব্রত পালন করার পর সন্ধ্যায় পূজা পাঠ ও ব্রত ভাঙার যে অনুষ্ঠান হয় তা হলো অমিতাভ-জয়া বচ্চনের বাড়িতেই। যেখানে একসঙ্গে গ্রুপ ছবি তুলতে দেখা গেল জয়া বচ্চন, ঐশ্বরিয়া রাই বচ্চন, শ্বেতা বচ্চনসহ অন্যান্যদের। বচ্চনদের বাড়িতেই হাজির ছিলেন অভিনেত্রী সোনালি বেন্দ্রেও। নিজেই সোশ্যাল মিডিয়াতে সেই ছবি পোস্ট করেছেন বচ্চন পরিবারের বধূ ঐশ্বরিয়া।

এদিকে কারবা চৌথের ব্রত পালন করলেও এদিন জয়া বচ্চনকে কিছুটা মন মরাই দেখালো। কারণ মঙ্গলবার গভীর রাত থেকেই লিভারের সমস্যার কারণে হাসপাতালে ভর্তি রয়েছেন অমিতাভ বচ্চন। তাকে আইসিইউতে ভর্তি না করা হলেও অত্যন্ত সাবধনতা মেনেই তার চিকিৎসা চলছে বলে জানা যায়। তিনি যে কেবিনে রয়েছেন সেটি একেবারেই জীবানু মুক্ত রাখা হয়েছে। যদিও এবিষয়ে বচ্চন পরিবারের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি।

প্রসঙ্গত, কারবা শব্দের অর্থ কড়াই, আর চৌথ শব্দের অর্থ চতুর্থী তিথি। আর এই দুই শব্দ মিলেই এসেছে কারবা চৌথ শব্দটা। কারবা চৌথের দিন নতুন কড়াই, চুরি, শাড়ি গয়না কেনেন স্ত্রীরা। এই ব্রত পালনকারীরা সাধারণত সূ্র্যদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত কিছু খান না। সন্ধেয় নতুন শাড়ি, গয়না, মেহেন্দিতে সেজে পুরোহিতের পাঠ করা কারবা চৌথের ব্রত শোনেন মহিলারা। তারপর চালুনি দিয়ে চতুর্থী তিথির চাঁদ দেখে তবেই স্বামীর হাতে জলগ্রহণ করেন ব্রত পালনকারী স্ত্রীরা। এভাবেই দীর্ঘদিন ধরে পালিত হয়ে আসছে কারবা চৌথের ব্রত। সূত্র: জি-নিউজ