তারাই এলসা আর অ্যানা!

শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯

বিনোদন ডেস্ক : এলসা আর অ্যানা নামের দুই রাজকুমারীকে নিয়ে গল্প। ছেলেবেলায় যারা ছিল মানিকজোড়। বড় বোন এলসার আছে জাদুকরি এক ক্ষমতা। নিজের আঙুল দিয়ে সে মুহূর্তেই বানিয়ে ফেলতে পারে তুষার কিংবা বরফ। রাজপ্রাসাদের ভেতরে যেটি দুই বোনের জন্য ছিল মজার এক খেলা।

কিন্তু এই খেলাই ডেকে আনল বিপদবার্তা। এলসার জাদুকরি ক্ষমতার আঘাতে অ্যানা প্রায় মরতেই বসল। বনের ডাইনিদের পরামর্শে আলাদা করা হলো দুই বোনকে। ঘুম থেকে উঠে অ্যানা দেখল, সে এখন অন্য এক জগতে বাস করে, যেখান থেকে অ্যানার সঙ্গে মেশার আর কোনো সুযোগ তার নেই।

বেশ কয়েক বছর পর দুই বোনই যখন বড় হলো, এলসার খোঁজে বাড়ি থেকে বের হলো অ্যানা। বোনকে তার ভীষণই দরকার। কারণ, তাদের রাজ্য স্থায়ী এক শীতবুড়োর প্রকোপে আক্রান্ত। এই সুযোগে অ্যানার হবু স্বামী প্রিন্স হ্যান্স ষড়যন্ত্র করে রাজসিংহাসন দখল করার পরিকল্পনা করল। ভয়াবহ বিপদ। এলসাকে ভীষণই দরকার। কিন্তু তাকে খুঁজে পেতে হলে পাড়ি দিতে হবে বিপদসংকুল এক পথ। আর সেই অভিযানে অ্যানার সঙ্গী হলো ক্রিস্টফ, আর তার পোষা বল্গা হরিণ সভেন। দুই বোনের ভালোবাসার, হূদয়ের উষ্ণতার গল্প নিয়ে নির্মিত হয়েছিলো অ্যানিমেশন সিনেমা ‘ফ্রোজেন’।

লি ও ক্রিস বাকের যৌথ পরিচালনার এই ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৩ সালের নভেম্বরে। সেসময় সিনেমাটি বেশ ভালো ব্যবসা করেছিলো। ‘ফ্রোজেন’র সাফল্যের ধারাবাহিকতায় এবার পর্দায় আসছে ‘ফ্রোজেন ২’। ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে বহুল প্রতিক্ষিত এই সিনেমার ট্রেলার।

এসব কথা তো প্রায় সবারই জানা। কিন্তু জানেনকি এই সিনেমার ‘ফ্রোজেন ২’ হিন্দি ভার্সনে কণ্ঠ দিয়েছেন কারা? বলিউড ও হলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া জোনাস ও তার বোন পরিণীতি চোপড়া ‘ফ্রোজেন ২’ সিনেমার হিন্দি ভার্সনে কণ্ঠ দিয়েছেন। ছবিটি আগামী ২২ নভেম্বর ইংরেজি, হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাবে। শুক্রবার সিনেমা বাণিজ্য বিশ্লেষক তারান আদার্শ এক টুইট বার্তায় এই তথ্য জানান।