নতুন খবর দিল আবহাওয়া অধিদপ্তর

বুধবার, অক্টোবর ১৬, ২০১৯

ঢাকা : গত সেপ্টেম্বর মাসের শেষ থেকে চলতি মাসের শুরু পর্যন্ত প্রায় লাগাতার গুড়ি গুড়ি ছিল সারাদেশে। তবে চলতি মাসের শুরু থেকেই আবহাওয়ার উওন্নতির হলেও আজ বুধবার (১৬ অক্টোবর) থেকে আবার শুরু হয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি। আজ সকাল ১০ টা ৪৫ এর দিকে রাঝধানীর বিভিন্ন এলাকায় বৃষ্টিপাত শুরু হয়। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে এমন আবহাওয়া থাকবে আগামি দুই থেকে তিন দিন। ঢাকা দক্ষিণাঞ্চল, নেত্রকোনা, সিলেট, শ্রীমঙ্গলসহ দেশের বিভিন্ন স্থানে হবে হালকা বৃষ্টিপাত।

ঢাকায় আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, এ সময় মৌসুমি বায়ুর প্রভাব নেই। মৌসুমি বায়ু বিদায় নিয়েছে। তবে দক্ষিণ থেকে জলীয় বাষ্প এসে স্থানীয় মেঘমালার সৃষ্টি হয়েছে। এর প্রভাবে এই বৃষ্টি হচ্ছে।

ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট, নেত্রকোনা, শ্রীমঙ্গলে থেমে থেমে আগামী কয়েক দিন এই বৃষ্টিপাত হবে। আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়েছে। ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু একটি জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি ও বজ্রপাতসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।