সরকারের পতন না হওয়া পর্যন্ত আইনজীবীরা মাঠে থাকবে : খন্দকার মাহবুব

মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০১৯

ঢাকা : বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, আইনজীবীরা মাঠে নেমেছে যেই পর্যন্ত এই অবৈধ সরকারের পতন না ঘটবে সেই পর্যন্ত আমারা মাঠে থাকবো।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে নবগঠিত আইনজীবী ফোরামের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পরে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় আরো উপস্থিত ছিলেন-ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, সেলিমা রহমান, নিতাই রায় চৌধুরী, মীর নাসির, রুহুল কুদ্দুস তালুকদার দুলু। আইনজীবী নেতাদের মধ্যে বোরহান উদ্দিন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, মীর মো, হোলাল উদ্দিন, মাসুদ আহমেদ তালুকদার, ব্যারিস্টার কায়সার কামাল, আমিনুল ইসলাম, মেজবাহ উদ্দিন, মহসিন উদ্দিন, ফারহাদ হোসেন, খোরশেদ আলম মিয়া, ফজলুর রহমান, আবিদ রাজা, আমিনুল ইসলাম, গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ।

খন্দকার মাহবুব হোসেন বলেন, হত্যা গুম খুন ধর্ষণ করে সারা বাংলাদেশে দুর্নীতির আখড়া তৈরি করছে। কারা ক্যাসিনো করেছে, কাদের আশ্রয়ে ক্যাসিনো হয়েছে। কয়েকজনকে গ্রেফতার করে তারা যদি মনে করে বড় বড় দুর্নীতিবাজদের বাদ দেবে সেটা হবে না। আমরা একটা একটা করে দুর্নীতিবাজদের বিচার করবো। তিনি বলেন, আর সময় নেই জনগণ জেগেছে, আইনজীবীরা জেগেছে আমাদের নেতৃবৃন্দ আছেন ইনশাআল্লাহ মাঠ উত্তপ্ত করে বেগম জিয়াকে মুক্ত করবো। আর যত রাজনৈতিক নেতৃবৃন্দ জেলখানায় রয়েছে তাদেরকেও মুক্তি দিতে হবে।

তিনি বলেন, আজকে আমরা শপথ নিচ্ছি যেই পর্যন্ত বাংলাদেশে একটি নিরপেক্ষ সরকারের অধিনে পুনরায় নির্বাচন না হবে, যেই পর্যন্ত না এই সরকারের পতন হবে, যে পর্যন্ত না দুর্নীতি মুক্ত না হবে সেই পর্যন্ত আন্দোলনে রাজনীতিবিদদের সাথে আইনজীবীরা মাঠে থাকবে।