বান্দরবানে ইউপি নির্বাচনে সংঘর্ষ, নিহত ২

মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০১৯

বান্দরবান : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দুই সদস্য (মেম্বার) প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিজিবির গুলিতে দুইজন নিহত হয়েছেন।

সোমবার বিকেল ৪টার দিকে উপজেলার ঘুমধুম ফাত্রাঝিরি এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- মং ক্য ছা (৪৫) ও অং ছা মং (৫৫)। তারা দুজনই ঘুমধুম ইউনিয়নের ৮ নম্বর ফাত্রাঝিরি এলাকার বাসিন্দা।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা আবু জাফর সালেহ জানান, সোমবার বিকেলে দুই ইউপি সদস্য প্রার্থী আছমত আলী ও বাবুল কান্তি তঞ্চজ্ঞ্যার সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। তখন বিজিবি সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। এ সময় উল্টো বিজিবির ওপর আক্রমণ করে উভয়পক্ষের লোকজন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে এবং আত্মরক্ষার্থে বাধ্য হয়ে এক পর্যায়ে গুলি ছোড়ে বিজিবি। এতে ঘটনাস্থলেই অংচাই তঞ্চজ্ঞ্যা মারা যান। গুরুতর আহতাবস্থায় মংচিং চা তঞ্চজ্ঞ্যাকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে তাকেও মৃত ঘোষণা করা হয়।

তিনি জানান, ঘটনার পর ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার এমদাত উল্লাহ মোহাম্মদ ওসমান ভোটগ্রহণ স্থগিত করলেও বিকেলে সময় শেষ হওয়ার পর ওই কেন্দ্রের ভোট গণনা শুরু করা হয়। যেহেতু গণ্ডগোল ভোট কেন্দ্রের বাইরে হয়েছে তাই এটার সঙ্গে ভোট গণনা বন্ধ হওয়ার কোনও সুযোগ নেই।