চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় বিএনপি প্রার্থী বিজয়ী

মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০১৯

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী তসিকুল ইসলাম বিজয় ভাল করেন। সোমবার অনুষ্ঠিত নির্বাচনে বে-সরকারিভাবে ৯৭ হাজার ৯১৩ ভোট পেয়ে তসিকুল ইসলাম নির্বাচিত হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারসের প্রার্থী জিয়াউর রহমান তোতা (স্বতন্ত্র) ৩৯ হাজার ৫৬৬ ভোট পায়।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে ৯৩ হাজার ৮৩১ ভোট পেয়ে নির্বাচিত হয় উড়োজাহাজ প্রতীকের পদপ্রার্থী নজরুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তসিকুল ইসলাম (টিউবওয়েল) প্রার্থী ১৯ হাজার ৫৮ ভোট পায়।

আর মহিলা ভাইস চেয়ারম্যান কলস প্রতীকের পদপ্রার্থী নাসরিক আক্তার ৬৩ হাজার ৩৮৬ ভোট পেয়ে বে-সরকারীভাবে নির্বাচিত হয় এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফুটবল প্রতীকের শরিফা খাতুন ডেজি ভোট পায় ৩৯ হাজার।

সোমবার গভীর রাতে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোতাওয়াক্কিল রহমান প্রার্থীদের উপস্থিতে ধানের শীষের তসিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান উড়োজাহাজের নজরুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান কলসের নাসরিন আক্তারকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

এবারের ৪ উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছিলেন ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন প্রার্থী। ৩২৭টি ভোট কেন্দ্রের বিপরীতে ভোটার ছিলেন ৭ লাখ ৯৩ হাজার ১৮৩ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ৯৮ হাজার ৫৫০ জন ও নারী ভোটার ৩ লাখ ৯৪ হাজার ৬৩৩ জন।