খালেদা জিয়ার মুক্তি দাবিতে মশাল মিছিল

সোমবার, অক্টোবর ১৪, ২০১৯

ঢাকা : দলের চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে মশাল মিছিল করেছে বিএনপি ও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার(১৪ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে কাকরাইলের নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারো দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। অন্যান্যের মধ্যে মিছিলে অংশগ্রহণ করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, ঢাকা দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীনসহ শতাধিক নেতাকর্মী। মিছিলে নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

মশাল মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, নানা অপকর্ম করে নিশ্চিন্তে দেশ শাসনের লক্ষ্যে জনগণের প্রতিবাদী কণ্ঠস্বর, আপোষহীন দেশনেত্রী ‘গণতন্ত্রের মা’ বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জোর করে বন্দি রেখে প্রাণনাশের চেষ্টা চালিয়ে যাচ্ছে বর্তমান মধ্যরাতের ভোটের সরকার। প্রধানমন্ত্রীকে বলবো-দেশনেত্রীকে আর কষ্ট দিবেন না। তার জামিনে বাধা দিবেন না। আদালতের ওপর হস্তক্ষেপ বন্ধ করুন। আদালতের উপর থেকে অবৈধ হস্তক্প বন্ধ হলেই জনপ্রিয় দেশনেত্রী বেগম খালেদা জিয়া আইনি প্রক্রিয়ায় জামিনে কারামুক্ত হবেন।

সারা জীবন খালেদা জিয়াকে জেলে থাকতে হবে-আওয়ামী লীগ নেতা মাহবুব-উল আলম হানিফের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘এই বক্তব্যে প্রমাণিত হলো-বেগম খালেদা জিয়া সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার শিকার। তাকে জেলে রাখার অন্যতম উদ্দেশ্য হচ্ছে-সম্প্রতি ভারতের সাথে অবৈধ চুক্তি করা। এভাবে দেশকে বিকিয়ে দিয়ে প্রভূদের সন্তুষ্ট রেখে ক্ষমতায় টিকে থাকতে চায় আওয়ামী লীগ।’

সরকারের উদ্দেশে তিনি বলেন, ‘আইনকে তার নিজের গতিতে চলতে দিন। দেশনেত্রী ও বিএনপিকে নিয়ে চক্রান্ত-ষড়যন্ত্র বন্ধ করুন। অপতৎপরতা বন্ধ না করলে আপনাদেরকে এজন্য ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে। আপনাদের জুলুমবাজি শাসনের উপযুক্ত জবাব দিতে দেশের নিষ্পেষিত জনগণ এখন চূড়ান্ত প্রস্তুতি গ্রহণ করেছে।’

অবিলম্বে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান রিজভী।