সৌদিতে রক্ষণশীলতার ইতিহাস ভেঙে জ্যাকুলিনের বিজ্ঞাপন!

রবিবার, অক্টোবর ১৩, ২০১৯

বিনোদন ডেস্ক : ধীরে ধীরে রক্ষণশীলতার নানা বাঁধা ভেঙে ফেলছে মুসলিম রাষ্ট্র সৌদি আরব। সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহম্মদ বিন সালমানই এ ক্ষেত্রে প্রধান ভূমিকা রাখছেন। তিনি এসেই নারীদের গাড়ী চালানোর অনুমতি দিয়েছেন, দিয়েছেন স্বামী বা অভিভাবক ছাড়া নারীদের দেশের বাহিরে ঘুরতে যাওয়ার সুযোগ। এমনকি সম্প্রতি সেখানে পোশাক স্বাধীনতাকে প্রাধান্য দিয়ে এক নারীকে বোরখা ছাড়া রাস্তায় দেখা গেলেও তাকে বাঁধা দেয়া হয়নি।

সৌদি যুবরাজ একে নারীর ক্ষমতায়ন বলেই ভাবছেন। তিনি দেশটির আইনের শাসনে অতিরিক্ত কড়াকড়িতে শিথিলতা আনছেন। আর এবার সৌদিতে ঘটলো বিস্ময়কর এক কাণ্ড।

রক্ষণশীল সৌদি আরবের বিমানবন্দরে ইতিহাসে প্রথমবারের মত কোনো নারী তারকার মুখসংবলিত বিজ্ঞাপন লাগানো হয়েছে। আর বাঁধা নিষেধ ভেঙে ইতিহাসে স্থান পাওয়া সেই নারীটি হলেন বলিউডের হার্টথ্রব তারকা জ্যাকুলিন ফার্নান্দেজ।

জ্যাকুলিন জানিয়েছেন, সৌদি কোশরাই আন্তর্জাতিক বিমানবন্দরে শোভা পেয়েছে তার ছবি সংবলিত হালা কেএসএর বিজ্ঞাপন। বিজ্ঞাপনটিতে জ্যাকুলিনকে হিজাব পরে আছেন। এমনকি বিজ্ঞাপনটিতে তার একটি স্বাক্ষরও রয়েছে।

বর্তমানে সৌদি বিমানবন্দরে তার বিজ্ঞাপনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

সামনে জ্যাকুলিনের ছবি ‘ড্রাইভ’ মুক্তি পাবে, ছবিটিতে তার সাথে দেখা যাবে সুশান্ত সিং রাজপুতে। তবে প্রেক্ষাগৃহে নয়, মুক্তি পাবে নেটফ্লিক্সে।