এই সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে: রব

শনিবার, অক্টোবর ১২, ২০১৯

ঢাকা : বিক্ষোভের মাধ্যমে আগামী ২০ তারিখ এই সরকারের পদত্যাগে বাধ্য করা হবে বলে জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব।

তিনি বলেন, আগামী ২০ অক্টোবর জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডির উদ্যোগে এই সরকারের পদত্যাগ ও জাতীয় সরকারের দাবিতে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

শনিবার (১৩ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের অস্থিরতা, দুর্নীতি থামাতে হলে এই সরকারের পদত্যাগ করিয়ে জাতীয় সরকার আনতে হবে, তাছাড়া অন্য কোনো উপায় নেই। দেশের জনগণ এক দলের পরিবর্তে অন্য দলের কাছে, এক সন্ত্রাসীর পরিবর্তে অন্য সন্ত্রাসীকে ক্ষমতায় আনতে চায় না। দেশের মানুষ শান্তি চায়, শৃঙ্খলা চায়, আইনের শাসন চায়, সেই জন্য দেশের জনগণ জাতীয় সরকার চায়।

রব ব‌লেন, এই দেশে ছাত্র রাজনীতির কারণে ভাষা আন্দোলন সফল হয়েছে। ছাত্র রাজনীতির কারণে দেশ স্বাধীন হয়েছে। স্বৈরাশাসক পতন হয়েছে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছিল। সেই ছাত্র রাজনীতি কুলাঙ্গার ছাত্রলীগের কারণে বন্ধ করে দেওয়া হবে তা চলবে না।

ক্যা‌সি‌নোর অভিযানের কথা উল্লেখ করে আ স ম আব্দুর রব বলেন- দেশের পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনী, র‌্যাব, সেনাবাহিনী আপনাদেরকে অনুরোধ করব যারা এই ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান চালিয়েছেন; আপনারা নাটকের মধ্যে নাটক করবেন না। কাউকে ছাড় দিবেন না। এই সম্রাটের রাজ্যে সম্রাট যিনি তাকে রিমান্ডে নিয়ে এসে সব সত্য কথা বের করে জনগণের কাছে প্রকাশ করছেন না কেন? আপনাদের অনেকেরই নাম বের হয়ে আসবে এই জন্য নাকি? খবরদার আপনারা এ পর্যন্ত যতটুকু করেছেন আপনাদের উপর মানুষের কিছুটা আস্থা এসেছে তবে যদি সম্রাটের রিমান্ডে না নিয়ে এসে সব অপকর্মের কথা বের না করে । জনগণের কাছে প্রকাশ না করেন। তাহলে আপনারা যে টুকু অর্জন করেছেন তাও জনগণ বিশ্বাস করবে না। আপনাদের সে অর্জন টুকু শেষ হয়ে যাবে।

এ সময় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন মহানগর জেএসডির সমন্বয়ক তানিয়া রব ও সংগঠনের নেতৃবৃন্দ।