আবরার হত্যার প্রতিবাদে ঐক্যফ্রন্টের কর্মসূচি

বৃহস্পতিবার, অক্টোবর ১০, ২০১৯

ঢাকা : আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা পোষণ করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। একই সাথে গভীর দুঃখ এবং শোক প্রকাশ করে এ ঘটনার তীব্র নিন্দা এবং আশু এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের দাবি জানিয়েছে দলটি।

এছাড়া আগামী ১৩ই অক্টোবর জাতীয় প্রেস ক্লাবে দলটির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে এই হত্যার প্রতিবাদে শোক মিছিল করবে তারা। বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে মতিঝিলে ডক্টর কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান নাগরিক ঐক্যের আহবায়ক ও দলটির অন্যতম নেতা মাহমুদুর রহমান মান্না।

মান্না বলেন, আবরার হত্যার কারণে সামগ্রিকভাবে দেশের বিবেক এবং ছাত্রসমাজকে একসাথে রাজপথে মুখরিত করেছে। আমরা ছাত্রদের এই বিক্ষোভের সঙ্গে একাত্ত্বতা পোষণ করছি। আবরারের মৃত্যুতে শোক জানিয়ে আমরা আগামী ১৩ই অক্টোবর শোক র‌্যালি করব। র‌্যালিটি জাতীয় প্রেস ক্লাবে শুরু হয়ে জাতীয় শহীদ মিনারে গিয়ে শেষ হবে। এ র‌্যালির মধ্য দিয়ে আমরা এই স্বৈরাচার সরকারের বিরুদ্ধে প্রতিবাদের যাত্রা আবারো শুরু করছি। আমরা মনে করছি, যতক্ষণ পর্যন্ত এই অত্যাচার নির্যাতনের শেষ না করতে পারবো, যতক্ষণ না পর্যন্ত শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাসের গ্যারান্টি দিতে না পারব এবং এই অত্যাচার নির্যাতন বন্ধ না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জেএসডির আ স ম আব্দুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিকল্পধারা বাংলাদেশ চেয়ারম্যান ড. নুরুল আমি বেপারী, গনফোরামের কার্যনির্বাহী কমিটির সভাপতি এড. সুব্রত চৌধুরী, গোণফোরাম নেতা এড. জগলুল হায়দার আফ্রিক, মোস্তাক আহমদ, জেএসডির তানিয়া রব, আব্দুল মালেক রতন, নাগরিক ঐক্যের মমিনুল হক, শহিদুল্লাহ কায়সার, ডা. জাহিদ, ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, বিকল্প ধারা বাংলাদেশে আজমিরি বেগম ছন্দা প্রমূখ।