শ্বাসরুদ্ধকর ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারল বাংলাদেশ

বুধবার, অক্টোবর ৯, ২০১৯

স্পোর্টস ডেস্ক : লিঙ্কনে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল ও নিউজিল্যান্ড অনুর্ধ্ব-১৯ দলের মধ্যে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ড যুবাদের কাছে শেষ ওভারে শ্বাসরুদ্ধকর এক ম্যাচে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশের যুবারা। সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করে নিয়েছিল বাংলাদেশ।

তাই আজ মাঠে কিছুটা পরীক্ষা-নিরীক্ষা করে টাইগাররা। তারপরেও ব্যাটিংটা দুর্দান্ত করেছিল জুনিয়র টাইগাররা। আগে ব্যাট করে দলকে দুর্দান্ত শুরু দেয় দুই ওপেনার। তানজিদ হাসান ৫১ ও পারভেজ হোসেন ৫৫ রান করে।

এরপর দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ বলে ৭৩ রানের অসাধারণ এক ইনিংস খেলেন তৌহিদ হৃদয়। শেষদিকে অধিনায়ক আকবর আলির ৪৪ বলে ৬৬ রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৯৫ রানের বড় স্কোর পায় বাংলাদেশ।

বাংলাদেশের দেয়া ২৯৬ রানের বড় টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৯ রানে প্রথম উইকেট হারালেও লেলম্যানের কল্যাণে শুরুটা মন্দ হয়নি কিউইদের। মিডল অর্ডারের ব্যাটসম্যানদের দৃঢ়তায় শ্বাসরুদ্ধকর এই ম্যাচটিতে ৫ বল হাতে রেখে ৪ উইকেটের জয় তুলে নেয় নিউজিল্যান্ড। কিউইদের পক্ষে লেলম্যান সর্বচ্চ ৭৬ রান করেন। বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন আসাদুল্লাহ গালিব। তবে ৩ উইকেট নিলেও ৯ ওভারে তিনি খরচ করেন ৭৮ রান।