সঙ্গীর প্রতি আগের মতো ভালো লাগা অনুভব করছেন না? জেনে নিন করণীয়

সোমবার, অক্টোবর ৭, ২০১৯

লাইফস্টাইল ডেস্ক : ভালোবাসার সম্পর্কগুলো গরে ওঠা যতটা কঠিন, তার থেকেও কঠিন সেটি টিকিয়ে রাখা। একজন মানুষের সঙ্গে জীবন কাটাতে গেলে তার প্রতি অনুভতি বা ভালো লাগাটা একটা সময়ের পর কাজ নাও করতে পারে।

সময়ের বিবর্তনে ভালোলাগাগুলো বদলে যেতে শুরু করে। এমনকি সঙ্গীর প্রতিও আগের মতো ভালো না লাগাটা অস্বাভাবিক নয়। কি, এমনটা আপনিও অনুভব করছেন? চলুন তবে জেনে নেয়া যাক এমন পরিস্থিতিতে আপনার করণীয়-

কথা বলুন
মন খুলে কথা বলতে না পারলে সেই সম্পর্কে দূরত্ব এমনিতেই বেড়ে যাবে। তাই যেকোনো সমস্যা মনে করলে সমাধানের জন্য সঙ্গীর সঙ্গে মন খুলে কথা বলুন। পরস্পরের মধ্যে যদি ভুল বোঝাবুঝি বা নেতিবাচক মানসিকতা দানা বেঁধে থাকে, তা সরানোর সবচেয়ে ভালো উপায় হলো কোনো দ্বিধা বা সংশয় না রেখে খোলামেলা কথা বলা।

শখের চর্চা করুন
দু’জনে মিলে একসঙ্গে কোনো একটা শখের চর্চা করলে সম্পর্কে দূরত্ব কমে যেতে পারে। গান শোনা, বাগান করা, বেড়াতে যাওয়া, যেকোনো শখ হলেই হবে। গবেষণায়ও দেখা গেছে সম্পর্ক ভালো রাখতে শখের একটা বড় ভূমিকা রয়েছে।

কারণ খুঁজে বের করুন
সবকিছুর পেছনেই কোনো না কোনো কারণ থাকে। তাই এমনটা হলে নিজেকেই নিজে প্রশ্ন করুন, কেন এমন হচ্ছে। কোনোরকম সমস্যা সৃষ্টি হয়েছে কি, নাকি শুধু একঘেয়েমি থেকেই তাকে বিরক্ত লাগছে। সম্পর্কের সেই পুরানো তাল কি ফিরিয়ে আনা সম্ভব নাকি আর কোনো আশাই অবশিষ্ট নেই।

বেড়াতে যান
কোনো একটি নতুন জায়গা দেখার মধ্যে দিয়ে দম্পতিরা পরস্পরকে নতুনভাবে আবিষ্কার করতে পারেন। কাজেই বেরিয়ে পড়ুন। হয়তো পুরনো জায়গায় গিয়ে ফিরে পাবেন নিজেদের মধ্যকার হারানো ভালোবাসাকে।