সিলেটে বিএনপির সমাবেশে পুলিশের নিষেধাজ্ঞা

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৪, ২০১৯

সিলেট : দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে সিলেটে বিএনপির সমাবেশে নিষেধাজ্ঞা দিয়েছে স্থানীয় পুলিশ প্রশাসন। সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া রাত ১০ টায় এ প্রতিবেদককে বলেন, বিএনপি মাঠে সমাবেশ করতে পারবে না। তাদেরকে বলেছি ইনডোর প্রোগ্রাম করতে হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কেনো সমাবেশ করতে পারবে না সে সম্পর্কে আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম বলেন, আমরা মিটিং করছি কি করা যায়। সোমবার সরেজমিন দেখা গেছে, সিলেট শহরের রেজিস্ট্রারি মাঠে সমাবেশ উপলক্ষে মঞ্চ তৈরির কাজ শুরু করে বিএনপি। তবে হঠাৎ করেই সমাবেশে পুলিশের নিষেধাজ্ঞা আরোপ করা হয় বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে দেশের বিভাগীয় শহরগুলোতে সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি প্রায় মাস খানেক আগে। এরইমধ্যে বরিশাল, খুলনা ও চট্টগ্রামে সমাবেশ করেছে বিএনপি। মঙ্গলবার দুপুরে সিলেটে রেজিস্ট্রারি মাঠে সমাবেশের সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে বিএনপি। কিন্তু হঠাৎ করেই সমাবেশে পুলিশের নিষেধাজ্ঞা আরোপ করায় বিএনপি রাত সোয়া ১০ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বৈঠক করছিল।