‘অবসরের’ সময়সীমা আরও বাড়ালেন ধোনি!

সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০১৯

স্পোর্টস ডেস্ক: অনেকেই মনে করেছিলেন বিশ্বকাপের পরেই হয়তো অবসর নিয়ে নেবেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু সেরকম কোনও পরিস্থিতি এখনও তৈরি হয়নি। মাঝে ধোনির অবসর নিয়ে চরম জল্পনা তৈরি হলেও তা গুজব বলেই প্রমাণিত।

অবশ্য বিশ্বকাপের পর থেকেই তিনি একপ্রকার অঘোষিত ‘অবসর’ নিয়েই নিয়েছেন। সেই সময়সীমা আরও বাড়ালেন ধোনি। আসন্ন বাংলাদেশ সিরিজেও দেখা মিলবে না তার।

আসন্ন নভেম্বরে বাংলাদেশের সঙ্গে টি-২০ সিরিজ অনু্ষ্ঠিত হওয়ার কথা ভারতের। ধোনি নিজের ‘অবসরের’ সময়সীমা বাড়ানোর ফলে এই সিরিজ খেলবেন না। পাশাপাশি বিজয় হাজারে ট্রফিতেও থাকছেন না তিনি।

ফ্যানেদের আশা ছিল, এই সিরিজে ধোনির ‘কামব্যাক’ ঘটবে, কিন্তু তাদের সেই ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে কারণ সে সময় ওয়েস্ট-ইন্ডিজ ভারতে আসার কথা।

স্বভাবতই, ধোনির ভবিষ্যৎ কী হতে চলেছে সেই নিয়ে জল্পনা তুঙ্গে। তবে কিংবদন্তি ভারতীয় ব্যাটসম্যান সুনীল গাভাস্কারের মতে ধোনির এবার নিজেরই সম্মানের সঙ্গে সরে দাঁড়ানো উচিত। আর ভারতীয় দলেরও ধোনির বিকল্প হিসেবে কাউকে তুলে আনার সময় হয়ে গেছে।

তবে নিজের মন্তব্য অনড় ‘লিটল মাস্টার’। তিনি বলেছেন, ‘আমি জানি না ধোনি নিজে কী ভাবছে। ভারতীয় দলে ওর ভবিষ্যৎ কী, সেটা ওই ভাল জানে। তবে ধোনির এখন বয়স ৩৮। আগামী বছর টি-২০ বিশ্বকাপের সময় তা হবে ৩৯। ফলে ভারতীয় দলের এবার সামনে তাকানোর সময় এসেছে।’