কলাবাগান ক্রীড়াচক্রে অস্ত্র-ইয়াবা, কৃষকলীগ নেতাসহ আটক ৫

শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯

ঢাকা: রাজধানীর কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি ও কৃষক লীগ নেতা সফিকুল আলম ফিরোজকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বেলা ১ টার দিকে তাকে ক্লাব থেকে আটক করে র‍্যাব হেফাজতে রেখেছে।

আটকের পর সফিকুলকে কোথায় নেওয়া হয়েছে তা নিয়ে কোনো তথ্য জানায়নি র‍্যাব।

ক্লাবের সাধারণ সদস্য আজিজ উদ্দিন আহম্মেদ নান্নু গণমাধ্যম কর্মীদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জুম্মার নামাজের জন্য যখন সবাই বের হয় তখন কয়েকজন র‌্যাব সদস্য এসে তাকে আটক করে। এ সময় তাকে বলা হয় আপনাকে (সফিকুল আলম) কিছু জিজ্ঞাসাবাদ করা হবে। আপনাকে আমাদের সঙ্গে যেতে হবে। পরে র‍্যাবের একটি গাড়িতে করে তাকে নিয়ে যাওয়া হয়।

নান্নু বলেন, এবারের জাতীয় নির্বাচনে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন সফিকুল। তিনি কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য।

আটকের বিষয়ের র‍্যাব-২ এর অধিনায়ক লে.কর্ণেল আশিক বিল্লাহ বলেন, সফিকুলকে আমরা ধরেছি। তাকে সঙ্গে নিয়ে রেখে আমরা ক্লাবটি তল্লাশী করব।

এদিকে দুপুরের পর থেকে কলাবাগান ক্রীড়া চক্রে অভিযান চালাতে ঘিরে রাখে অর্ধশতাধিক র‍্যাব সদস্য।

অভিযানের নেতৃত্ব দিচ্ছেন র‍্যাব-২ এর অধিনায়ক লে. কর্ণেল আশিক বিল্লাহ। অভিযানে ভেতরের কাউকে বাইরে বা বাইরের কাউকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

প্রসঙ্গত, গোয়েন্দা সূত্রে র‍্যাব জানতে পারে কলাবাগান ক্রীড়া চক্রের এই ক্লাবে ক্যাসিনো ও জুয়া আসর চলছিলো। এমন খবরে এখানে অভিযান চালানো হচ্ছে। তবে এখন পর্যন্ত গণমাধ্যম কর্মীদের কাউকে ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে না।

এর আগে অস্ত্র, বিপুল পরিমাণ নগদ টাকা ও ১৬৫ কোটি ৮০ লাখ টাকার এফডিআর সহ যুবলীগ নেতা জি কে শামীমকে আটক করে র‍্যাব।
তার আগে অবৈধ জুয়া ও ক্যাসিনো চালানোর অভিযোগে র‌্যাবের হাতে আটক হয়েছেন ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। অস্ত্র ও মাদকের পৃথক দুই মামলায় তাকে সাত দিনের রিমান্ডেও পেয়েছে পুলিশ।

সম্প্রতি ছাত্রলীগ ও যুবলীগের কয়েকজন নেতার বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পরই ছাত্রলীগের পদ হারান শোভন-রাব্বানী।