যুবলীগ নেতা খালেদের টর্চার সেলের সন্ধান, ইলেক্ট্রিকশক ও সরঞ্জাম উদ্ধার

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯

ঢাকা : ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার কমলাপুরে অবস্থিত টর্চার সেল তল্লাসি চালিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযানে সেখান থেকে ইলেক্ট্রিকশক দেয়ার মেশিন ও টার্গেটকৃত ব্যক্তিকে টর্চার করার সরঞ্জাম উদ্ধার করা হয় ।


জানা গেছে, রাজধানীর কমলাপুর রেল স্টেশনের উল্টো দিকে ইস্টার্ন কমলাপুর টাওয়ারে ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার টর্চার সেলের সন্ধান পায় র্যাব-৩-এর একটি দল। গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে টর্চার সেলের সন্ধান পায় তারা।


ওই টর্চার সেল থেকে শরীরে বৈদ্যুতিক আঘাত (ইলেকট্রিক শক) দেওয়ার ডিজিটাল যন্ত্র, লাঠি, দুটি গুলিসহ অনেক যন্ত্রপাতি উদ্ধার করে র‌্যাব।
র‌্যাব জানায়, টর্চার সেলে নির্যাতনের অনেক ধরনের যন্ত্রপাতি রয়েছে। কেউ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে টর্চার সেলে নিয়ে নির্মম নির্যাতন চালানো হতো। শুধু তাই নয়, নির্যাতনের সময় শরীরে দেয়া হতো বৈদ্যুতিক আঘাত।


এদিকে অস্ত্র মামলায় রাজধানীর ফকিরাপুলের ইয়াংমেনস ক্লাবের অবৈধ ক্যাসিনো মালিক যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়াকে ৭ দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।
বৃহস্পতিবার রাতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত (সিএমএম) এ রিমান্ড মঞ্জুর করেন।  অস্ত্র ও মাদক মামলায় ক্যাসিনো খালেদকে জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতে হাজির করে পুলিশ ১৪ দিনের রিমান্ড আবেদন করে। শুনানি শেষে আদালত অস্ত্র মামলায় তার ৭দিনের রিমান্ড মঞ্জুর করেন।


রাজধানীর ফকিরাপুলের ইয়াংমেনস ক্লাবের অবৈধ ক্যাসিনো মালিক যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে চারটি মামলা দায়ের হয়েছে।
অস্ত্র, মাদকদ্রব্য ও মানি লন্ডারিংয়ের অভিযোগে বৃহস্পতিবার দুপুরে গুলশান থানায় ৩টি ও বিকালে মতিঝিল থানায় মাদক আইনে আরও একটি মামলা করা হয়।
এর মধ্যে র্যাব-৩ এর ওয়ারেন্ট অফিসার গোলাম মোস্তফা বাদী হয়ে গুলশান থানায় অস্ত্র, মাদক ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে তিনটি মামলা দায়ের করেন। আর মতিঝিলি থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন র্যাবের ওয়ারেন্ট অফিসার চাইলা প্রু মার্মা।


প্রসঙ্গত, বুধবার রাতে খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেফতারের সময় অস্ত্র ও ইয়াবা পাওয়া যায়। এ ছাড়া তার ক্যাসিনো থেকে নারী, মদসহ নিষিদ্ধ বস্তু উদ্ধার করে র‌্যাব।