আকস্মিকভাবে ‘কাউন্সিল সভা’ করলো ছাত্রদল

মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০১৯

ঢাকা : কাউন্সিলের একদিন আগে হঠাৎ আদালতের আদেশে আটকে গেছে জাতীয়তাবাদী ছাত্রদল কাউন্সিল। কিন্তু হঠাৎ করেও সারা দেশে থেকে আসা কাউন্সিলরদের নিয়ে আকস্মিকভাবে কাউন্সিল সভা করেছে বিএনপির এই সহযোগী সংগঠনটি।

কোনো হাঁকডাক ছাড়াই হঠাৎ করে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে বিএনপির নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের কনফারেন্স রুমে এ কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়। গিয়াস উদ্দিন মানিকের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে কাউন্সিল সভার শুরু হয়।

সভায় ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিল অনুষ্ঠানের প্রেক্ষিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেয়া সকল সিদ্ধান্ত ও পরামর্শের প্রতি আস্থা স্থাপন করা হয়।

পরবর্তীতে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় বলা হয়, ‘ছাত্রদলের কাউন্সিল পরিচালনা কমিটির উপর নিষেধাজ্ঞার প্রেক্ষিতে ১৪ সেপ্টেম্বর নয়াপল্টনে ছাত্রদলের কেন্দ্রীয় কার্যালয়ে আগত কাউন্সিলরবৃন্দ এক সভায় মিলিত হয়।’

সভায় কাউন্সিলর মিজানুর রহমান রাজ (ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সভাপতি)-এর প্রস্তাবে সর্বসম্মতিক্রমে ১৭ সেপ্টেম্বর কাউন্সিলর খন্দকার এনামুল হক এনামের সভাপতিত্বে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কনফারেন্স রুমে ছাত্রদলের কাউন্সিল সভার সিদ্ধান্ত গ্রহণ করে। সেই সিদ্ধান্ত অনুযায়ী সভা করা হয়।

সভায় সভাপতির বক্তব্যে খন্দকার এনামুল হক উপস্থিত কাউন্সিলরদের ধন্যবাদ জানিয়ে সভা পরিচালনার জন্য কাউন্সিলর রেজাউল করিম টুটুলকে দায়িত্ব প্রদান করেন।

সভায় বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি ও সাংগঠনিক কার্যক্রম পর্যালোচনা করে উপস্থিত কাউন্সিলরবৃন্দের মধ্য থেকে নেতৃবৃন্দ বক্তব্য দেন বলেও বার্তায় উল্লেখ করা হয়।

সভায় বেশি কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।