যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব আখতার হোসেন

সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন মো. আখতার হোসেন। সর্বশেষ তিনি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, পদোন্নতিপূর্বক তাকে ওই পদে নিয়োগ দেয়া হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

প্রজ্ঞাপন জারির পর সোমবার বিকালেই তিনি ওই মন্ত্রণালয়ে যোগদান করেছেন।

যুগান্তরকে দেয়া এক প্রতিক্রিয়ায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব মো. আখতার হোসেন বলেন, খুবই ভালো লেগেছে। আমার কাজ হবে যুব ও ক্রীড়াঙ্গনের উন্নয়ন। আমি বর্তমান যুব সমাজের কর্মসংস্থানের বিষয়টিকে বিশেষ গুরুত্ব দেব। খেলাধুলায় ক্রিকেট, ফুটবলসহ বিভিন্ন ধরণের খেলাধুলায় আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরিতে বিশেষভাবে অবদান রাখব।

এদিকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বর্তমান সচিব ড. মো. জাফর উদ্দিনকে বাণিজ্যমন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। সোমবার জারি হওয়া প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।