দেশের উন্নয়নে ছাত্রসমাজকে ভূমিকা রাখতে হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১২, ২০১৯

জাহিন সিংহ, সাভার থেকে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেলল হক বলেছেন, কিছু দুষ্কৃতিকারী বর্তমান বাংলাদেশের উন্নয়নকে ব্যাহত করতে সক্রিয় রয়েছে।

এদেরকে রুখতে ভূমিকা রাখতে হবে দেশের ছাত্রসমাজকে। বৃহস্পতিবার দুপুরে সাভারের গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। তিনি আরোও বলেন, দেশের অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক উন্নয়নে ছাত্রসমাজের ভূমিকা অনেক। ইতিহাস স্বাক্ষী, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নায্য দাবির আন্দোলনে ছাত্রসমাজের নেতৃত্বে এসেছে সফলতা।

একই অনুষ্ঠানে উদ্ধোধক হিসেবে উপস্থিত হয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, শিক্ষার্থীদের ভালো কাজ করার সুযোগ রয়েছে।

গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শুধু পড়াশোনাতেই নয় বরং খেলাধুলায়ও অনেক এগিয়ে রয়েছে। এসময় তিনি ঢাকা-আরিচা মহাসড়কের বাইশ মাইল বাসস্ট্যান্ডে একটি ফুট ওভারব্রিজের নির্মাণের প্রতিশ্রুতি দেন।

গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কেন্দ্রীয় ছাত্রসংসদের সভাপতি অধ্যাপক ডা. লায়লা পারভীন বানুর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ।