‘ভূত পরী’ জয়া

শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯

বিনোদন ডেস্ক : ১৯৪৭ থেকে ২০১৯; এই পুরো সময়কালটাকেই ছবিতে ধরছেন পরিচালক সৌর্কয ঘোষাল। তবে কোনো রাজনৈতিক গল্প নয়। ভূতের বায়োগ্রাফি বলবেন পরিচালক। ২০১৯ সাল, গ্রামের এক ছোট ছেলে, কিন্তু প্রতিদিন অদ্ভুত স্বপ্ন দেখে। এভাবেই ৭০ বছর আগে মৃ্ত এক ভূত পরীর সঙ্গে আলাপ হয় ছেলেটির। সেও একই স্বপ্ন দেখে। আসতে আসতে পরীর মৃত্যুর ৭০ বছর পর জানা গেলে খুন হয়েছেন তিনি। ছোট্ট ছেলেটিই জানায় ১৯৪৭ সালে মারা গেছে সে।

তারপরে এই রহস্যের সমাধানের খোঁজেই নামে এই জুটি। শুরু হয় খুনির খোঁজ। এক চোরের সাহায্যে রহস্যের উদঘাটন হয়। জানা যায়, স্বাভাবিক মৃত্যু নয় খুন করা হয়েছিল ভূত পরীকে। কিন্তু কেন? সে জট অবশ্য খুলবে ছবি মুক্তির পর। ‘ভূত পরী’ সিনেমায় মুখ্য ভূমিকায় দেখা যাবে জয়া আহসানকে। আর ছোট্ট ছেলেটির চরিত্রে দেখা যাবে নবাগত বিশান্তক মুখোপাধ্যায়কে।

রেনবো জেলি খ্যাত পরিচালক সৌকর্যর কথায়, “আমার এমন একটি ছেলে প্রয়োজন ছিল যে বাঁশি বাজাতে পারে। লা মার্টিনিয়ারের এই ছেলেটি সেটা পারে। তাছাড়া জয়া আহসানকে নেয়ার কারণ হল ১৯৪৭ সালের ভূতকে দেখাতে হবে। যার বিয়ের দিন মৃত্যু ঘটে। সেই সময়ের ভাষাটা রপ্ত রয়েছে এমন কাউকে প্রয়োজন ছিল।”

বর্ধমানের একটি গ্রামে শুটিং হবে সুরিন্দর ফিল্মসের এই নতুন ছবির। ছবিতে জয়া ছাড়াও চোরের ভূমিকায় দেখা যাবে ঋত্বিক চক্রবর্তীকে। এছাড়াও রয়েছেন সুদীপ্তা চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায়ের মতো অভিনেতারা। ছবির সিনেমাটোগ্রাফি করছেন আলোক মাইতি, সম্পাদনার দায়িত্বে অর্ঘকমল মিত্র এবং সঙ্গীতপরিচালনায় নবারুণ বসু। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস