৭৫ শতাংশ নষ্ট লিভার নিয়ে বেঁচে আছেন অমিতাভ

বুধবার, আগস্ট ২১, ২০১৯

বিনোদন ডেস্ক : বলিউডের শাহেনশাহ খ্যাত অভিনেতা অমিতাব বচ্চনের বয়স এখন ৭৬ বছর। জনপ্রিয়তার শীর্ষে থাকা এই অভিনেতা এখনও তুখোড় অভিনয় করে চলেছেন। কিন্তু ভক্তদের জন্য দু:সংবাদ হলো- এই অভিনেতার লিভারের ৭৫ শতাংশই নষ্ট হয়ে গেছে! মাত্র ২৫ শতাংশের উপর বেঁচে রয়েছেন তিনি।

নিজের স্বাস্থ্য নিয়ে সম্প্রতি এমনই তথ্য জানান অমিতাভ বচ্চন। শুধু তাই নয়, দীর্ঘ ৮ বছর ধরে তিনি যক্ষ্মা রোগেও আক্রান্ত ছিলেন বলেও জানান বলিউডের এই বর্ষীয়ান অভিনেতা।

ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণের প্রতিবেদনে জানানো হয়েছে, যকৃৎ বিষয়ে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখছেন অমিতাভ।

সম্প্রতি একটি স্বাস্থ্য সচেতনতামূলক প্রচারের অনুষ্ঠানে হাজির হন বিগ বি। সেখানেই নিজের স্বাস্থ্য সম্পর্কে মুখ খুলেন তিনি। অমিতাভের কথায়, ‘আমার লিভারের ৭৫ শতাংশ নষ্ট হয়ে গিয়েছে। আমি এখন ২৫ শতাংশের উপর বেঁচে রয়েছি।’

অভিনেতা আরো জানান, তিনি যক্ষ্মা ও হেপাটাইটিস বি-তে আক্রান্ত ছিলেন। তবে সেটার প্রতিকার রয়েছে। যখন শরীর খারাপ হতে শুরু করে, তখন তিনি জানতেনই না যে তাঁর শরীরে যক্ষ্মার জীবাণু রয়েছে।

এসব রোগে যে কেউ যেকোনো মুহূর্তে আক্রান্ত হতে পারেন। তাই নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা খুবই জরুরি বলেও প্রত্যেককে সতর্ক করেন অমিতাভ বচ্চন।

প্রসঙ্গত, বেশ কয়েক বছর ধরেই পোলিও, হেপাটাইটিস বি, যক্ষ্মা ও ডায়াবিটিস সম্পর্কে সচেতনতামূলক প্রচারের যুক্ত বিগ বি।

ধর্ম প্রডাকশনস ও ফক্স স্টুডিও প্রযোজিত ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে দেখা যাবে এই অভিনেতাকে। চলতি বছরের বড়দিনে মুক্তি পাবে অয়ন মুখার্জির এ ছবি।