মেসি-আগুয়েরো-ডি মারিয়াদের বাদ দিয়ে আর্জেন্টিনার দল ঘোষণা

সোমবার, আগস্ট ১৯, ২০১৯

স্পোর্টস ডেস্ক : নিষেধাজ্ঞা থাকায় লিওনেল মেসি খেলবেন না সেটি জানা ছিল আগেই। তবে অভিজ্ঞ স্ট্রাইকার সার্জিও আগুয়েরোকেও যে দলে রাখা হবে না সেটি ভাবেনি কেউই। জায়গা হয়নি অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো তারকারও। পরীক্ষিত তারকাদের বাইরে রেখেই এবার চিলি আর মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য ২৭ সদস্যের দল ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

তারুণ্যনির্ভর তার নতুন দলে এমন ৭ ফুটবলারকে নেয়া হয়েছে, যারা এর আগে কখনও আর্জেন্টিনার জাতীয় দলের জার্সি গায়ে চাপায়নি।

দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের বিপক্ষে অভিযোগ করে সংস্থাটার চক্ষুশূল হয়ে তিন ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েন মেসি। সেই সুযোগটা কড়ায়গণ্ডায় কাজে লাগিয়ে মেসি-আগুয়েরো-ডি মারিয়াদের ছাড়াই তরুণদের নিয়ে নতুন এক দল ঘোষণা করলেন স্কালোনি।

আগামী মাসের ৫ সেপ্টেম্বর চিলি ও ১০ সেপ্টেম্বর মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচ মাঠে নামবে আর্জেন্টিনা।

যেখানে মেসি-আগুয়েরো আর ডি মারিয়াদের পজিশন সামলানোর দায়িত্ব পড়েছে ইন্টার মিলানের লওতারো মার্টিনেজ ও জুভেন্টাসের পাওলো দিবালাদের কাঁধে। এছাড়া স্কালোনির দলে আছেন লিয়ান্দ্রো পারেদেস, ফ্রাঙ্কো আরমানি, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস তাগলিয়াফিকো, জিওভানি ল চেলসোর মতো তারাকারও।

২৭ সদস্যের আর্জেন্টিনা স্কোয়াড :
গোলরক্ষক : ফ্রাঙ্কো আরমানি, অগাস্তিন মারচেসিন, এস্তেবান আন্দ্রাদা।

ডিফেন্স : নিকোলাস ওতামেন্দি, জার্মান পেজেয়া, লিওনার্দো বালের্দি, মার্কাস রোহো, লুকাস মার্তিনেস, গঞ্জালো মন্টিয়েল, নিকোলাস ফিগাল ও নিকোলাস তাগলিয়াফিকো।

মিডফিল্ড : মার্কোস আকুনা, লিয়েন্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেস, জিওভানি ল চেলসো, নিকোলাস ডোমিনগেস, রোদ্রিগো ডে পল, মাতিয়াস জারাচো, রবের্তো পেরেইরা, এসেকিয়েল পালাসিও, লুকাস ওকাম্পোস, মানুয়েল লানজিনি ও অ্যালেক্সি ম্যাক অ্যালিস্টার

ফরোয়ার্ড : জোয়াকুইন কোরেয়া, লোতারো মার্তিনেস, পাওলো দিবালা ও অ্যাডোলফো গাইস।