ফের আদনান সামিকে কটাক্ষ

শনিবার, আগস্ট ১৭, ২০১৯

বিনোদন ডেস্ক : পাকিস্তানের স্বাধীনতা দিবসে কেন শুভেচ্ছা জানালেন না আদনান সামি? ভারতের স্বাধীনতা দিবসের দিন এভাবেই একাধিক প্রশ্নের সম্মুখীন হতে হল বলিউডের জনপ্রিয় গায়ক আদনান সামিকে। যার উত্তর অত্যন্ত শান্ত মাথায় দিলেন বলিউডের এই গায়ক।

জন্মসূত্রে পাকিস্তানি আদনান সামি সম্প্রতি ভারতের নাগরিকত্ব পান। ভারতের নাগরিকত্ব পাওয়ার পর থেকে একাধিকবার তাকে কটাক্ষের সম্মুখীন হতে হয়েছে। কখনো আদনানে অপমান করেছেন পাকিস্তানি নাগরিকরা। আবার কখনো প্রশ্ন তোলা হয়েছে, ভারতীয়রা কীভাবে একজন মানুষের উপর গর্ববোধ করেন যার মাতৃভূমির (পাকিস্তান) উপর কোনো ভালবাসা নেই।

শুধু তাই নয়, কাশ্মীর নিয়ে একটু আধটু মন্তব্য করে দেখান আদনান, তারপর ভারতীয়রা তার কী হাল করেন দেখা যাবে। যার উত্তরে আদনান বলেন, কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। তাই কাশ্মীর নিয়ে কোনো পাকিস্তানির নাক গলানোর কোনো প্রয়োজন নেই বলেও স্পষ্ট জানান আদনান।

এছাড়া মহম্মদ আলি জিন্নাও তার মাতৃভূমির উপর অনুগত ছিলেন না। তাহলে তাকে কী উপাধি দেয়া যায় বলেও প্রশ্ন তোলেন এই গায়ক। পাশাপশি আদনান সামির বাবা ১৯৪২ সালে ভারতবর্ষে জন্মগ্রহণ করেন। ২০০৯ সালে ভারতেই তার মৃত্যু হয় বলেও জানান আদনান সামি। সূত্র: জি-নিউজ