খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আন্তর্জাতিকভাবে পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত হয়েছে: ফখরুল

শনিবার, আগস্ট ১৭, ২০১৯

ঢাকা : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আন্তর্জাতিকভাবে পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার সন্ধ্যায় দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে এ কথা জানান তিনি।
ফখরুল বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আইনীভাবে ন্যায়বিচার পাওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এজন্য আমরা আন্দোলন বেগবান করার সিদ্ধান্ত নিয়েছি। পূর্ব নির্ধারিত বিভাগীয় সমাবেশ ও ঢাকায় র‌্যালির করার সিদ্ধান্ত বহাল আছে। এছাড়া বিষয়টি নিয়ে আন্তর্জাতিকভাবে পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত হয়েছে। বিশ্বের অপরাপর গণতান্ত্রিক দেশগুলোকে আমরা অবহিত করবো যে তাকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে।
তিনি আরো বলেন, সরকারের উদাসীনতা চামড়াশিল্প আজ ধ্বংসের পথে।
বিশেষ ব্যক্তিদের জন্যই এ পরিস্থিতি তৈরি হয়েছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজেই এই সিন্ডিকেটের কথা বলেছেন, সরকারের ব্যর্থতার জন্য আমরা নিন্দা জানাচ্ছি।
ডেঙ্গু পরিস্থিতিতে উদ্বেগ জানিয়ে তিনি বলেন, অবস্থার অবনিত হওয়ার পর থেকে আমরা বিভিন্ন দাবি জানিয়ে আসছিলাম। কিন্তু এখন পর্যন্ত মশা মারার ওষুধ এসে পৌঁছায়নি। মানুষ মারা যাচ্ছে। কিন্তু সরকার কার্যকর কোন উদ্যোগ নিচ্ছে না।
বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।