অবরুদ্ধ কাশ্মীর, কষ্টে ঈদ কাটল অভিনেত্রীর

মঙ্গলবার, আগস্ট ১৩, ২০১৯

বিনোদন ডেস্ক : অবরুদ্ধ কাশ্মীর। এবারের কোরবানির ঈদ তাই কষ্টে কাটল বলিউড অভিনেত্রী গওহর খানের। সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের দুঃখ ভারাক্রান্ত ঈদ পালনের হৃদয়স্পর্শী বার্তা দিয়েছেন এ অভিনেত্রী।

কোরবানির ঈদ ত্যাগের দিন। গতকাল সোমবার ছিল ইসলাম ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান উৎসব পবিত্র ঈদুল আজহা। ঈদ উপলক্ষে বিনোদন দুনিয়ার প্রায় সব তারকা সাধারণ মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন। মেগাস্টার অমিতাভ বচ্চন থেকে শুরু করে কঙ্গনা রানাউত জানিয়েছেন ঈদের শুভেচ্ছা। কিন্তু এবারের ঈদে একবারেই খুশি নন গওহর খান। তিনি চিন্তিত কাশ্মীরের অধিবাসীদের নিয়ে।

ভারতীয় গণমাধ্যম জি নিউজ প্রতিবেদনে জানিয়েছে, ঈদ উপলক্ষে নিজের সোশ্যাল হ্যান্ডেলে হৃদয়স্পর্শী বার্তা দিয়েছেন গওহর খান। সেখানে তিনি জানিয়েছেন, এবারের ঈদে একেবারেই খুশি নন তিনি। এই ঈদে কাশ্মীরে থাকা কাছের মানুষজনের সঙ্গে দেখা করতে পারছেন না, তাঁদের সঙ্গে কুশল বিনিময় করতে পারছেন না, তাঁদের জন্য খুব কষ্ট হচ্ছে সাবেক ‘মিস ইন্ডিয়া’র।

টুইটার বার্তায় গওহর খান বলেন, ঈদ উৎসবে সব ধর্মের, সব বর্ণের মানুষের মধ্যে ভালোবাসা ছড়িয়ে দিন।

আরেক টুইটে গওহর খান বলেন, ‘এবারের ঈদ আমার জন্য দুঃখজনক! খুব খুব দুঃখজনক! প্রত্যেক কান্নারত হৃদয়! শুধু কাশ্মীরে থাকা আমার ভালোবাসার মানুষের জন্যই নয়, সবার জন্যই প্রার্থনা করছি।’

গত ৫ আগস্ট ভারতের সংসদে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে সংবিধান থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিল করা হয়। এ জন্য কাশ্মীরে বিপুলসংখ্যক অতিরিক্ত সামরিক বাহিনীর সদস্য মোতায়েন ও কাশ্মীরিদের জনজীবনের ওপর নিয়ন্ত্রণ আরোপ করেছে ভারত। এর প্রতিবাদে কার্যত ক্ষোভে ফুঁসছে কাশ্মীর।