জাবিতে হায়ার স্টাডি ক্লাবের উদ্যোগে উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

মঙ্গলবার, আগস্ট ৬, ২০১৯

জাবি প্রতিনিধি : Ease the pathways toward higher education in abroad for the students of Jahangirnagar University স্লোগানকে সামনে রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) হায়ার স্টাডি ক্লাব বিদেশে উচ্চ শিক্ষার প্রয়োজনীয়তা ও শিক্ষার্থীদের মধ্যে বিদেশে উচ্চ শিক্ষার ক্ষেত্রে যাবতীয় সমস্যার সমাধান করার লক্ষ্যে তথ্য প্রদানের মাধ্যমে সহায়তা করার উদ্দেশ্যে আয়োজন করেছে”৩৬০ ডিগ্রী অফ হায়ার স্টাডি” শীর্ষক একটি সেমিনার।

অনুষ্ঠান এ ২৭ জন বিদেশে উচ্চ শিক্ষা নিতে যাওয়া শিক্ষার্থীদের বিশেষ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জনাব ড.ফারজানা ইসলাম, মাননীয় ভিসি,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়. এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন জনাব ড. এএ মামুন, প্রফেসর, পদার্থ বিভাগ ও ওয়াজেদ মিয়া গবেষণা কেন্দ্রের পরিচালক। জনাব ড. শেখ তৌহিদুল ইসলাম. পরিচালক,ইনস্টিটিউট রিমোট সেনসিং, প্রফেসর বশির আহমেদ টিএসসির সম্মানিত পরিচালক এবং ডিন ল ফ্যাকাল্টি।

শুক্রবার (৬ ই জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও সংগঠনের প্রতিষ্ঠাতা সাজিদ কামাল এ তথ্য জানান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, অনুষ্ঠানে যারা ক্যারিয়ার এর জন্য বিদেশে উচ্চ শিক্ষা গ্রহন করতে যাবে বা আগ্রহী তাদের জন্যই মূলত এ সেমিনারটি।

সেমিনারটির জন্য রেজিস্টেশন ফি ছিলো ২০০ টাকা। সেমিনারটি ৩টি সেশনে অনুষ্ঠিত হয় ।

১ম সেশনটিতে সকাল ৯:৩০- দুপুর ১২:৩০ পর্যন্ত ইউ এস স্কোলারশিপ নিয়ে আলোচনা হয় ইএমকে সেন্টারের এর তত্ত্বাবধানে।

২য় সেশনটি বিকাল ২:০০ -৩:৩০ পর্যন্ত অনুষ্ঠিত হয় আর এই সেশনে আলোচনার বিষয়বস্তু ছিলো পরিক্ষা বিষয়ে.আলোচনা করেন জিহাদ আজাদ। যিনি বাংলাদেশের GRE এর টপ স্কোরার। ৩৪০ এর মধ্যে ৩৩৬ পেয়ে রেকর্ডধারী।

৩য় সেশনটি অনুষ্ঠিত হয় বিকাল ৩:৩০-৫:০০ পর্যন্ত। আর এই বিষয়ে আই এল টিএস নিয়ে আলোচনা করেন জনাব শরিফুল ইসলাম। যিনি জাবির প্রাক্তন ৩২ আবর্তনের ছাত্র ও সাইফুরস এর স্পিকিং ডিপার্টমেন্টের প্রধান।

সেমিনারের দায়িত্বে ছিলেন সংগঠনটির সভাপতি ইশিতা কবির তন্নি, সহ সভাপতি সুমাইয়া তানহা মীম, সাধারণ সম্পাদক এ বি সজল, যুগ্ম সাধারণ সম্পাদক ফাইয়াদ এইচ রিসাল, কোষাধ্যক্ষ জান্নাতুল ফেরদাউস, সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন, জিসান ইলাহী সুমন প্রমুখ।