গণ বিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগকে ঢাবির অন্তর্ভুতি দাবি

বৃহস্পতিবার, আগস্ট ১, ২০১৯

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারে গণ বিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভ’ক্ত করণসহ ছয় দফা দাবিতে অবস্থান কর্মসূচী, বিক্ষোভ ও ফিজিওথেরাপি বিভাগ অবরুদ্ধ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে বাইশমাইল এলাকায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে প্রায় তিনশতাধিক শিক্ষার্থী এ অবস্থান কর্মসূচী ও বিক্ষোভে অংশনেয়।

এসময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগকে কলেজ বা ইনস্টিটিউট হিসেবে ঢাবি’র অধিভুক্ত করা, শর্ত মেনে মেধাবী শিক্ষার্থী ভর্তি নিশ্চিত করা, গ্রেজুয়েট ফিজিওথেরাপি চিকিৎসকের তত্ত্বাধানে ইর্ন্টানির ব্যবস্থা করা ও আধুনিক ফিজিওথেরাপি চিকিৎসা উপকরণ সমৃদ্ধ ল্যাবের ব্যবস্থা করাসহ বেশ কয়েকটি দাবি তুলে ধরেন । শিক্ষার্থীরা এসময় ফিজিওথেরাপি বিভাগ অবরুদ্ধ করে রাখে।

অান্দোলনকারী শিক্ষার্থীরা জানান, বাংলাদেশের সকল ফিজিওথেরাপি শিক্ষা প্রতিষ্ঠান পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত। একমাত্র গণবিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগ আইন বর্হি:ভ’ত ভাবে পরচালিত হচ্ছে। তাই দ্রুত গণবিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওতাভুক্ত করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন তারা।

গত এক সাপ্তাহ যাবৎ বিভিন্ন দাবি নিয়ে গণ বিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগ ও গণ স্বাস্থ্য মেডিকেল কলেজের শিক্ষার্থীরা এ আন্দলোন অব্যহত রেখেছে। এদিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সাথে সকল প্রকার আর্থিক লেনদেন বন্ধ রেখেছে।