রুদ্ধশ্বাস মঙ্গল অভিযানের সফলতার গল্প! (ভিডিও)

শনিবার, জুলাই ২০, ২০১৯

বিনোদন ডেস্ক : গবেষণা ছাড়া বিজ্ঞান কখনো সফল হয় না। গবেষণা না করলে কীভাবে কেউ নিজেকে বিজ্ঞানী বলে দাবি করতে পারে? ‘মিশন মঙ্গল’-এর ট্রেলারে ইসরোর বিজ্ঞানীর বেশে এমন প্রশ্নই তুললেন অক্ষয় কুমার।

ট্রেলারে অক্ষয়কে বলতে দেখা যায়, দীর্ঘ গবেষণাই বিজ্ঞানী থেকে শুরু করে সাধারণ মানুষকে সফলতা এনে দিতে পারে। তার দৃঢ় বিশ্বাস, তাদের মঙ্গল অভিযানের পরিকল্পনা সফল হবেই হবে। আর এই বিশ্বাস ও গবেষণাই তাদের মঙ্গল অভিযানকে প্রথম পদক্ষেপেই সফল করেছে।

ভারতের মহাকাশ গবেষণা সংস্থা ইসরোর (ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন) প্রথম পদক্ষেপেই সফল ‘মঙ্গল অভিযান’ কাহিনিই উঠে আসবে অক্ষয় কুমার, বিদ্যা বালান, তাপসী পন্নু, সোনাক্ষী সিনহার আগামী ছবি ‘মিশন মঙ্গল’-এ।

বৃহস্পতিবার প্রকাশ্যে আনা হয়েছে ‘মিশন মঙ্গল’-এর ট্রেলার। যেখানে ভারতের মঙ্গল অভিযানে নেতৃত্ব দিতে দেখা গেছে অক্ষয়কে। দেখা গেছে বারবার বিভিন্ন বাধার সম্মুখীন হয়েও আশাহত হতে রাজি নন বিজ্ঞানীরা। তারা তাদের স্বপ্ন সফল করতে বদ্ধপরিকর।

দীর্ঘ গবেষণার পরেই মঙ্গল অভিযানে সফল হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় মহাকাশ গবেষণা সংস্থা নাসা। তবে এক্ষেত্রে ভারত তাদের থেকে কিছুটা এগিয়ে বললেও ভুল হয় না। নাসা যেখানে দ্বিতীয় পদক্ষেত্রে এই অভিযানে ভারত সফল হয়েছে প্রথম পদক্ষেপেই। আর খুবই কম খরচে এই মঙ্গল অভিযান সফল করেছেন ইসরোর বিজ্ঞানীরা। ইসরোর বিজ্ঞানীদের সেই কাহিনীই উঠে আসছে অক্ষয়ের ‘মিশন মঙ্গল’ ছবিতে। ১৫ অগস্ট মুক্তি পেতে চলেছে এই ছবি। সূত্র: জি-নিউজ