জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিকাণ্ড, নিহত ২৬

বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : জাপানের কিয়োটো শহরের একটি অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিসংযোগের ঘটনায় কমপক্ষে ২৬ জন নিহত হয়েছেন। ওই অ্যানিমেশন স্টুডিওতে ইচ্ছাকৃতভাবে অগ্নিসংযোগ করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় জরুরি বিভাগের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার সকালে কিওটো অ্যানিমেশন স্টুডিওর তিন তলা ভবনে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ৩৮ জন দগ্ধ হওয়ার খবর পাওয়া গেলেও নিহতের নির্দিষ্ট সংখ্যা জানা যায়নি। সর্বশেষ ২৬ জন নিহতের কথা জানিয়েছে পুলিশ। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ জানায়, সকালেই একজন ব্যক্তি স্টুডিওতে প্রবেশ করে। এরপর পেট্রোল ছিটিয়ে আগুন লাগিয়ে দেয়। তার বয়স আনুমানিক ৪১ বছর ছিলো বলে জানানো হয়। সন্দেহভাজন ওই ব্যক্তিকে আটক করা হয়েছে এবং হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কিয়োটো নগরীর ওই স্টুডিওতে আগুনের সূত্রপাতের প্রায় দুই ঘণ্টা পরেও আগুন জ্বলতে দেখা যায়। এখনও উদ্ধার অভিযান চলছে সেখানে। ঘটনাস্থল থেকে ছুরিও উদ্ধার করেছে পুলিশ।

ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা এএফপিকে বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় ৩৬ জন আহত হয়েছেন। এদের মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ভবনে আগুন লাগার সময় সেখানে ৭০ জন অবস্থান করছিলেন। ৩৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।