‘খালেদা’, ‘খালেদা’ স্লোগানে উত্তাল বরিশাল নগরী

বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯

বরিশাল : বরিশাল নগরীর কেন্দ্রীয় হেমায়েত উদ্দিন মাঠে চলছে বিএনপির সমাবেশ। অনেক দিনের পর রাজপথের এই কর্মসূচিতে নেতাকর্মীদের ঢল নেমেছে। বিভিন্ন ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড নিয়ে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসছেন।

নেতাকর্মীদের স্লোগানে মুখরিত হয়ে উঠেছে সমাবেশস্থল। ‘খালেদা, জিয়া’, ‘জিয়া, খালেদা’, ‘তারেক, রহমান’, ‘রহমান, তারেক’ হাজারো নেতাকর্মীর সংগ্রামী স্লোগানে পুরো সমাবেশস্থল এখন প্রকম্পিত। নেতাকর্মীদের মিছিল-স্লোগান ও পদচারণায় মুখরিত হয়ে উঠেছে পুরো নগরী।

‘মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’, ‘আমার নেত্রী আমার মা, বন্দী থাকতে দেবো না’, ‘আমার মা জেলে কেন’, ‘লড়াই লড়াই লড়াই চাই লড়াই করে বাঁচতে চাই’, ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না’, ‘হামলা করে আন্দোলন- বন্ধ করা যাবে না’- ইত্যাদি স্লোগানে দিচ্ছেন।

নেতাকর্মীদের হাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত ফেস্টুনও দেখা গেছে। অনেকদিন পর প্রকাশ্যে কর্মসূচিতে অংশ নেয়ার সুযোগ পেয়ে নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে ফুঁসে উঠেছেন।

আলোচিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আনুষ্ঠানিকভাবে রাজপথে নামার এই কর্মসূচি বিকেল ৩টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও ২টার পর থেকেই সমাবেশস্থলে বিভিন্ন জেলা, থানা ও উপজেলা থেকে নেতাকর্মীরা দলীয় ব্যানার ও দাবি সম্বলিত ফেস্টুন নিয়ে আসতে থাকেন।

বিএনপির যুগ্ম-মহাসচিব মুজিবুর রহমান সরোয়ারের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিমা রহমান, ভাইস-চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, আলতাফ হোসেন চৌধুরী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মো. মজিবর রহমান সরোয়ার, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন প্রমুখ উপস্থিত আছেন।