অস্টম দিনে বরিশালে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী পালন

শনিবার, জুলাই ১৩, ২০১৯

বরিশাল : নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস (বিসিএস সেবা) চালু সহ চার দফা দাবীতে ক্লাশ, পরীক্ষা বর্জন করে বরিশালে টানা অস্টম দিনে অবস্থান কর্মসূচী পালন করেছে নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

ক্লাশ, পরীক্ষা এবং পেশাগত দায়িত্ব বর্জন করে শনিবার (১৩ জুলাই) সকাল ১০টায় মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসের নার্সিং কলেজ চত্ত্বরে অবস্থান কর্মসূচী শুরু করেন তারা।

কর্মসূচী চলবে দুপুর ১টা পর্যন্ত। এর আগে নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস ‘বিসিএস সেবা’ চালু, নার্সিং শিক্ষার্থীদের ৬ হাজার টাকার ইন্টার্ন ভাতা ২০ হাজার টাকায় উন্নীতকরন ও ২ হাজার টাকার স্টাইপেন্ড ৫ হাজার টাকায় উন্নীত করা, সকল নার্সিং কলেজের জন্য ক্লিনিক্যাল প্রাকটিস নার্স পদ সৃস্টি ও পূরন করা এবং নতুন কারিকুলাম সংশোধন না করা পর্যন্ত পুরাতন কারিকুলাম বহাল রাখার দাবীতে গত ৬ জুলাই থেকে দেশের ৭টি নার্সিং কলেজে একযোগে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।

গত কয়েক দিনে ক্যাম্পাসে বিক্ষোভ, অবস্থান, মানববন্ধন সহ নানা কর্মসূচী পালন করেছে। এই ধারাবাহিকতায় আজ তারা ক্যাম্পাসে অবস্থান কর্মসূচী পালন করছে। ৪ দফা দাবী আদায় না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেন তারা।