বলিউডের ধনী অভিনেতা অক্ষয়

বৃহস্পতিবার, জুলাই ১১, ২০১৯

বিনোদন ডেস্ক : ফোর্বসের ধনী সেলিব্রেটিদের তালিকায় স্থান করে নিলেন অক্ষয় কুমার। এবার বলিউডের এক মাত্র অভিনেতা হিসেবে ফোর্বসে নাম তুলে নিলেন আক্কি। প্রতি বছরই বিশ্বের সব থেকে বেশি আয় করা ১০০ জন সেলিব্রেটিদের তালিকা প্রকাশ করে ফোর্বস। সেখানে ৩৩তম স্থানে রয়েছে অক্কির নাম।

ফোর্বসের তথ্য অনুসারে, গত বছর প্রায় ৪৪৪ কোটি টাকা আয় করেছেন অক্ষয়। ফোর্বসের হিসাব অনুযায়ী, প্রতি সিনেমায় প্রায় ৩৪ কোটি থেকে ৬৮ কোটি টাকা আয় করেছেন তিনি। তার পাশাপাশি প্রায় ২০টি সংস্থার বিজ্ঞাপনের মুখ অক্ষয়। সেখান থেকেও কোটি কোটি টাকা আয় করেন তিনি।

ফোর্বসের তালিকায় এবার নেই কোনো খানের নাম। ২০১৮ সালের তালিকায় ৮২তম স্থানে ছিল সলমন খানের নাম। তার আগের বছর এই তালিকায় ৬৫তম স্থানে ছিলেন শাহরুখ খান। ২০১৮ সালে ফোর্বসের তালিকায় ৭৬তম স্থানে ছিলেন অক্ষয়। সেই বছরে তার আয় ছিল প্রায় ২৭০ কোটি টাকা।

তবে গত বারো মাসে সিনেমা ও ব্রান্ড এনডোর্সমেন্ট থেকে অনেকটাই বেশি আয় করেছেন আক্কি। এ বছরের তালিকায় হলিউডের নামজাদা তারকাদেরও পেছনে ফেলে দিয়েছেন তিনি। পপ গায়িকা রিহানা, কেটি পেরি, লেডি গাগা পিছিয়ে অক্ষয়ের থেকে। পিছিয়ে ‘ব্ল্যাক উইডো’ স্কারলেট জোনাসন, ব্র্যাডলি কুপারের মতো হলিউড অভিনেতারাও।

এ বারের তালিকায় এক নম্বর স্থানে আছেন পপ গায়িকা টেলর সুইফ্ট। গত বারো মাসে প্রায় ১,২৬৪ কোটি টাকা আয় করেছেন তিনি। দ্বিতীয় স্থানে আছেন মডেল ও রিয়েলিটি টিভি তারকা কাইলি জেনার। তৃতীয় স্থানে র‌্যাপ গায়ক কানে ওয়েস্ট। স্টেজ শোয়ের পাশাপাশি জুতোর ব্রান্ডের থেকে বিপুল পরিমাণ আয় করেছেন তিনি। সূত্র: জি-নিউজ