যবিপ্রবি ডিবেট ক্লাবের নির্বাচন : সভাপতি ফরিদ, সাধারণ সম্পাদক তারিকুজ্জামান

মঙ্গলবার, জুলাই ৯, ২০১৯

যবিপ্রবি প্রতিনিধি : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেট ক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শির্ক্ষাথী ফরিদ আহমেদ এবং সাধারণ সম্পাদক জিইবিটি বিভাগের তৃতীয় বর্ষের শির্ক্ষাথী মোঃ তারিকুজ্জামান।

০৯ তারিখ রোজ মঙ্গলবার ক্লাবের দ্বিতীয় কার্যনির্বাহী পরিষদ নির্বাচন “কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৯” অনুষ্ঠিত হয়। কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ৯ টি পদের বিপরীতে নির্বাচন অনুষ্ঠিত হয়।

তিনজন নির্বাচন কমিশনারের তত্বাবধায়নে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হয় এবং ক্লাবের পৃষ্ঠপোষক সিএসই বিভাগের সহকারী অধ্যাপক নওশীন আমিন শেখ, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক দিনালো চাকমা নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। যেখানে সভাপতি পদে একজন প্রার্থী দাড়ানোর ভিত্তিতে বিনা প্রতিদন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগ- তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফরিদ আহমেদ।

সাধারণ সম্পাদক পদে প্রতিদন্দ্বিতা করছেন জিইবিটি বিভাগের তৃতীয় বর্ষের মেহেদী রাহাত মাসুম এবং একই বিভাগের মোঃ তারিকুজ্জামান। অবশিষ্ট পদগুলোতে সহ-সভাপতিঃ আসিফ আব্দুল্লাহ (বিএমই-তৃতীয় বর্ষ), যুগ্ম সাধারণ সম্পাদকঃ আফিয়া মুবাশ্শারাহ মিম (বিএমই-তৃতীয় বর্ষ), অর্থ সম্পাদকঃ মোঃ শাহরিয়ার কবির (ইএসটি-প্রথম বর্ষ), প্রচার ও দপ্তর সম্পাদকঃ মায়িশা রহমান (ফার্মেসী-প্রথম বর্ষ), কার্যনির্বাহী সদস্যঃ ১.মোঃ নাইমুজ্জামান (বিএমই-প্রথম বর্ষ), ২.আসমা সাদিয়া শুচি (জিইবিটি-প্রথম বর্ষ), ৩.আনিকা তাসনিম (পদার্থ বিজ্ঞান-প্রথম বর্ষ) নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে আনুষ্ঠানিভাবে ক্লাবটি যাত্রা শুরু করে যার প্রথম কার্যনির্বাহী পরিষদ তিনমাসের জন্য ৪মার্চ ২০১৯ তে গঠিত হয় এবং মেয়াদ শেষে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠিত হয়।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন জিইবিটি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফারিহা শারজানা শৈলী এবং সার্বিক পর্যবেক্ষণে আছেন ডিবেট ক্লাবের পৃষ্ঠপোষক শিক্ষকবৃন্দ সিএসই বিভাগের সহকারী অধ্যাপক নওশীন আমিন শেখ, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা নাসরিন, একই বিভাগের প্রভাষক দিনালো চাকমা।

প্রথম কার্যনির্বাহী পরিষদ তাদের তিনমাসের মেয়াদে সফলতার সাথে জাতীয় আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে। এছাড়া ক্লাবটি গঠিত হবার পর থেকে বিভিন্ন জাতীয় ও বিভাগীয় আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় ক্লাবের বিতার্কিকরা অংশগ্রহণ করে আসছে।