এ কেমন শুরু নিউজিল্যান্ডের?

মঙ্গলবার, জুলাই ৯, ২০১৯

স্পোর্টস ডেস্ক : ভারতের বিপক্ষে বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে নেমেছে নিউজিল্যান্ড। কিন্তু স্কোরবোর্ড কি সে কথা বলছে? প্রথম ৪ ওভারে কিউইদের সংগ্রহ ২ রান। উইকেটও হারিয়েছে একটি। গাপটিল যথারীতি আজও ব্যর্থ।

অথচ ওল্ড ট্রাফোর্ডে টসে জিতে ব্যাটিং নেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনই। তাতে লাভই বা কী হলো? ৮ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ১৫ রান।

প্রথম দুই ওভারে কোনো রান করতে পারেনি নিউজিল্যান্ড। দ্বিতীয় ওভারের পঞ্চম বলে গাপটিল ১ রান নিয়ে রানের খাতা খোলেন। ওটাই তাঁর সম্বল। এর পরের ওভারে জাসপ্রিত বুমরাহর বলে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয় সাজঘরে ফেরেন তিনি।

টসজয়ী দল যে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেবে, এটা অনেকটা অনুমেয়ই ছিল। কারণ, ওল্ড ট্রাফোর্ডে আগে অনুষ্ঠিত পাঁচ মাচেই যারা আগে ব্যাট করেছে, তারাই জিতেছে। কিন্তু এ কেমন শুরু করল কিউইরা?

সবার ওপরে থেকে চলতি বিশ্বকাপের লিগ পর্যায় শেষ করে ভারত। নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গেলেও বাকি আটটি ম্যাচের সাতটিই জিতেছে তারা।

পাঁচটি সেঞ্চুরি করেছেন ওপেনার রোহিত শর্মা, আর গত দুটি ইনিংসে ৭৭ ও ১১১ করে ফর্মে ফিরেছেন আরেক ওপেনার লোকেশ রাহুল।

আক্রমণাত্মক বোলিং আর অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটিংয়ের সুবাদে প্রথম ছয় ম্যাচের পাঁচটাই জেতে তারা। ভারতের সঙ্গে অন্য ম্যাচে বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি করে নেয় দুই দল।

পরের তিন ম্যাচের সবকটিতেই অবশ্য হেরেছে নিউজিল্যান্ড। তবে নেট রানরেট ভালো থাকায় পাকিস্তানকে দর্শক বানিয়ে সেমিফাইনালে ওঠে তারা। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ভালো ইনিংসের পর টুর্নামেন্টে আর বড় ইনিংসের দেখা পাননি কিউই ওপেনার মার্টিন গাপটিল।